আজ: বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩ইং, ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ নভেম্বর ২০২২, রবিবার |


kidarkar

অস্কারজয়ী গায়িকা-অভিনেত্রী আইরিন কারা আর নেই


বিনোদন ডেস্ক :অস্কারজয়ী গায়িকা-অভিনেত্রী আইরিন কারা মারা গেছেন।গায়িকার প্রচারক জুডিথ এ মুজ কারার  মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। মৃত্যুকালে আমেরিকান এই গায়িকা-অভিনেত্রীর বয়স হয়েছিল ৬৩ বছর।

জুডিথ এ মুজ জানিয়েছেন, ‘ফ্লোরিডায় নিজ বাড়িতে মারা গেছেন কারা।’ তবে মৃত্যুর কারণ সম্পর্কে এখনো জানানো হয়নি। কারার প্রশংসা করে মুজ বলেন, ‘কারা তার সংগীত এবং চলচ্চিত্রের মাধ্যমে চিরকাল মানুষের মাঝে বেঁচে থাকবেন।’

১৯৮০ সালের ‘ফেম’ চলচ্চিত্রে টাইটেল ট্র্যাকের জন্য সবচেয়ে বেশি পরিচিত ছিলেন আইরিন কারা। সেই সাথে ‘ফ্ল্যাশড্যান্স… হোয়াট এ ফিলিং’সহ বেশ কিছু জনপ্রিয় গানের লেখক ও গায়িকা হিসেবে তিনি খ্যাতি অর্জন করেছিলেন।

গায়িকা হিসেবে সাফল্য পাওয়ার পর ক্লিন্ট ইস্টউড এবং টাটুম ও’নিলের বিপরীতে চলচ্চিত্রে অভিনয়ও করেন আইরিন কারা। অভিনয়ের জন্য ১৯৮১ সালে গোল্ডেন গ্লোব পুরস্কারে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছিলেন তিনি।

আইরিন কারা ১৯৫৯ সালে নিউ ইয়র্ক সিটির ব্রঙ্কসে জন্মগ্রহণ করেন। তার বাবা পুয়ের্তো রিকান। তার মা একজন কিউবান-আমেরিকান। পাঁচ সন্তানের মধ্যে সর্বকনিষ্ঠ ছিলেন কারা।

স্প্যানিশ ভাষার একটি টিভিতে কর্মজীবন শুরু করেন কারা। শৈশবে স্প্যানিশ এবং ইংরেজি উভয় ভাষায় সংগীত রেকর্ড করার পরে তিনি বেশ কয়েকটি অন-অফ ব্রডওয়ে মিউজিক্যাল শো’তে নিজের প্রতিভা দেখান।

সূত্র : বিবিসি নিউজ


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.