আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ ডিসেম্বর ২০২২, রবিবার |

kidarkar

ডরিন পাওয়ারের ৩০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

শেয়ারবাজার ডেস্ক: ডরিন পাওয়ার জেনারেশনস এন্ড সিষ্টেমস লিমিটেড (ডিপিজিএসএল) এর ১৫তম র্বাষিক সাধারণ সভা (এজিএম) রোববার সকাল ১১ টায় ডিজিটাল প্লাটর্ফমের মাধ্যমে অনুষ্ঠিত হয় । উপস্থিত শেয়ার হোল্ডারগণ ২০২১-২০২২ হিসাব বছরের জন্য সুপারিশকৃত ৩০ শতাংশ লভ্যাংশ সহ অন্যান্য আলোচ্য
সূচিসমূহ অনুমোদন করেন ।

এতে সভাপতিত্ব করেন কোম্পানির পরিচালনা র্পষদের চেয়ারম্যান জনাবা আনজাবীন আলম সিদ্দিকী।
এজিএমে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক জনাব তাহজীব আলম সিদ্দিকী, পরিচালক জনাব আবুল হাসনাত, স্বতন্ত্র পরিচালক জনাব মোঃ তাওফিকুল ইসলাম খান এবং কোম্পানি সচিব জনাব মাসুদুর রহমান ভুঁইয়া ।

উক্ত, এজিএম এ ৩০ জুন ২০২২ সালে সমাপ্ত হিসাব বছরে কোম্পানির নিরীক্ষিত র্আথিক বিবরণী ও
নিরীক্ষা প্রতিবেদনসহ পরিচালকদের প্রতিবেদন অনুমোদিত হয়। এ সময় শেয়ার হোল্ডারগণ গত হিসাব বছরের জন্য সকল শেয়ার হোল্ডারদের ১২ শতাংশ স্টক লভ্যাংশ এবং পরিচালক বা উদ্যোক্তা ব্যাতীত শুধুমাত্র সাধারণ বিনিয়োগকারীদের ১৮ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেন। এর আগে ৩০ জুন ২০২১ সালে সমাপ্ত হিসাব বছরের জন্য সকল শেয়ার হোল্ডারদের ১২ শতাংশ স্টক লভ্যাংশ এবং পরিচালক বা উদ্যোক্তা ব্যাতীত শুধুমাত্র সাধারণ শেয়ার হোল্ডারদের ১৩ শতাংশ নগদ লভ্যাংশ দেয় কোম্পানিটি।

২০২১-২০২২ হিসাব বছরে ডিপিজিএসএল এর শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১০ টাকা ৩১ পয়সা ।
৩০ জুন ২০২২ শেয়ার প্রতি নীট সম্পদের মূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৫৩ টাকা ১৫ পয়সা এবং শেয়ার
প্রতি নীট পরিচালন নগদ প্রবাহ (এনওসিফপিএস) দাঁড়ায় ঋনাত্তক ৩২ টাকা ২২ পয়সা।

এদিকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই থেকে সেপ্টেম্বর ২০২২) কোম্পানীটির ইপিএস দাঁড়ায় ২ টাকা ২৩ পয়সা, যা এর আগের বছর একই সময়ে ছিল ২ টাকা ৫৩ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০২২-এ এনএভিপিএস দাঁড়িয়েছে ৫৫ টাকা ৩৮ পয়সা । ঢাকা স্টক এক্সচেঞ্জ এ শেয়ারের র্সবশেষ দর ছিল ৬১.০০ টাকা। গত এক বছরে শেয়ারটির র্সবনিম্ন দর ছিল ৬১.০০ টাকা ও র্সবোচ্চ দর ছিল ৮৪.৫০ টাকা ।

ডরিন পাওয়ার ২০১৬ সালে পুঁজি বাজারে তালিকাভুক্ত হয়। এজিএমের আগ পর্যন্ত কোম্পানির পরিশোধিত মূলধন ছিল মুলধন ছিল ১৬১ কোটি ৭১ লাখ টাকা। সর্বশেষ নিরীক্ষিত ইপিএস ও বাজার দরের ভিত্তিতে শেয়ারটির মূল্য আয় অনুপাত বা ‘পিই রেশিও’ ৭ দশমিক ৫৪। সর্বশেষ অনিরীক্ষিক আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে ৬ দশমিক ৮৪।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.