আজ: শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩ইং, ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার |


kidarkar

পুলিশ সদস্যদের লেনদেনে চার্জ নেবে না ‘নগদ’


নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ পুলিশ বাহিনীর সব সদস্যদের যে কোনো ধরনের লেনদেন সেবা চার্জ ফ্রি করার ঘোষণা দিয়েছে দেশের অন্যতম সেরা মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ। পুলিশ সদস্যদের জন্য দ্রুত এ সেবা চালু করতে চায় ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস অপারেটরটি।

সম্প্রতি রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত এক সাংস্কৃতিক সন্ধ্যায় পুলিশের জনসেবার প্রতি কৃতজ্ঞতার অংশ হিসেবে চার্জ ফ্রি লেনদেন চালুর ঘোষণা দেন নগদের ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক।

তিনি বলেন, পুলিশ সদস্যদের জন্য এমন পদ্ধতি চালু করে যেতে চাই, যেন ভবিষ্যতে আমি নগদের ব্যবস্থাপনা পরিচালক না থাকলেও যেন পুলিশ সদস্য আজীবনের জন্য নগদের সব সেবা ফ্রিতে উপভোগ করতে পারেন। এ কাজে পুলিশ সদস্যদের ডাটাবেইজ তৈরির কাজ দ্রুতই শুরু করতে চাই আমরা।

নগদের ব্যবস্থাপনা পরিচালক বলেন, পুলিশ সদস্যরা সব সময় আমাদের নিরাপত্তা দেওয়াসহ নানা ধরনের সেবা দেন। তার বিনিময়ে আমরা কখনো ধন্যবাদ পর্যন্ত বলি না। কিন্তু ধন্যবাদ জানানো এবং কৃতজ্ঞতার অংশ হিসেবে পুলিশ বাহিনীর সব সদস্যের জন্য নগদের পক্ষ থেকে সামান্য এই সুবিধা দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, চার্জ ফ্রি লেনদেন চালু হলে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস খাতে এটি হবে বিশেষায়িত কোনো বাহিনীর জন্য প্রথম এ ধরনের কোনো উদ্যোগ।

এছাড়া পুলিশ বাহিনীতে কর্মরত আছেন বা ছিলেন এমন মুক্তিযোদ্ধাদের সাক্ষাৎকার নিয়ে সংকলিত বই প্রকাশের ঘোষণা দেন তানভীর এ মিশুক।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে বীর মুক্তিযোদ্ধারা বীরত্বসূচক অবদানের মাধ্যমে আজ আমরা স্বাধীন বাংলাদেশ উপহার পেয়েছি। ১৯৭১ সালে পুলিশ বাহিনীই প্রথম রাজারবাগ থেকে পাকিস্তান সেনাবাহিনীর বিপক্ষে প্রতিরোধ গড়ে তোলে। সুতরাং ইতিহাসে পুলিশ বাহিনীর সঠিক জায়গা নিশ্চিত করতেই নগদ এমন উদ্যোগ নেবে।

এর আগে সশস্ত্র বাহিনীর ২৫ জন বীর মুক্তিযোদ্ধার সাক্ষাৎকার নিয়ে নগদ ‘বীরের মুখে বীরত্বগাথা’ নামে বই প্রকাশ করে। বইটি বাজারে আলোচনা সৃষ্টি করে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, পুলিশ বাহিনীর জন্য নগদের ব্যবস্থাপনা পরিচালক চার্জ ফ্রি লেনদেন চালুর যে ঘোষণা দিলেন, সেটি দারুণ এক সুযোগ বলে মনে করি। দেশের প্রতি তার (তানভীর এ মিশুক) যে ভালোবাসা, মুক্তিযোদ্ধাদের প্রতি তার যে মমতা, পুলিশ বাহিনীর প্রতি তার যে মমত্ববোধ সেটা আমাকে আকৃষ্ট করেছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নগদের নির্বাহী পরিচালক নিয়াজ মোর্শেদ এলিটসহ পুলিশের প্রায় পাঁচ হাজার সদস্য।


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.