আজ: মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩ইং, ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ ডিসেম্বর ২০২২, বুধবার |


kidarkar

নির্বাচন কেন্দ্র করে কোনো চাপ নেই: সিইসি


নিজস্ব প্রতিবেদক : ১২তম জাতীয় সংসদ নির্বাচন কেন্দ্র করে আন্তর্জাতিক সম্প্রদায় বা বিদেশি রাষ্ট্রদূতদের নির্বাচন কমিশনের ওপর কোনো চাপ নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

বুধবার (২১ ডিসেম্বর) বেলা ১১টায় পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত মির্জাগঞ্জ উপজেলার জাতীয় পরিচয়পত্র বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, জাতীয় নির্বাচন নিয়ে রাষ্ট্রদূতরা যে মন্তব্য দিচ্ছেন সে বিষয়ে নির্বাচন কমিশনার হিসেবে কোনো মন্তব্য আমার নেই। তারা যে মন্তব্য দিচ্ছেন সেটি রাষ্ট্রদূত ও সরকারের বিষয়। জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এখানে নির্বাচনে কোনো দলকে বাধ্য করা হচ্ছে না। আমরা নির্বাচনে সব দলকে অংশগ্রহণ করতে আহ্বান করছি। বিএনপি যদি নির্বাচনে অংশগ্রহণ করে তাহলে নির্বাচন আরও অংশগ্রহণমূলক হবে। আমরা আশাবাদী আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিসহ সব বিরোধী দল অংশগ্রহণ করবে।

নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে স্মার্টকার্ড বিতরণ উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগ মহাপরিচালক একেএম হুমায়ুন কবির, বরিশাল বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান, আইডিইএ প্রকল্প (দ্বিতীয় পর্যায়) প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েম, বরিশাল রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান, জেলা প্রশাসক মো. শরিফুল ইসলাম, জেলা পুলিশ সুপার মো. সাইদুল ইসলামসহ জেলার বিভিন্ন কর্মকর্তা ও স্থানীয় ভোটাররা।

প্রধান নির্বাচন কমিশনার আগামী দুদিন পটুয়াখালী জেলায় অবস্থান করবেন। এর মধ্যে বৃহস্পতিবার সকালে পটুয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি।


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.