মির্জা ফখরুলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

mfalamgirশেয়ারবাজার রিপোর্ট : গাড়িতে অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনায়  পল্টন থানার  দায়ের করা একটি মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রিমান্ড এবং জামিন শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী মাসুদ শেখের আদালত মঙ্গলবার এ আদেশ দেন।

সকালে এ মামলায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করেছিল পল্টন থানা উপ-পরিদর্শক (এসআই) এনায়েত করিম।

এর আগে গতকাল সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের পার্ট-২ থেকে মির্জা ফখরুলকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আনা হয়। রিমান্ড শুনানির জন্য ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করার জন্যই তাকে ঢাকায় স্থানান্তর করা হয়।

জানা যায়, ২৮ ডিসেম্বর পল্টন মোড়ে ককটেল বিস্ফোরণ ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পরেরদিন ২৯ ডিসেম্বর পল্টন থানার এসআই আব্দুল মালিক বাদি হয়ে মামলাটি দায়ের করেন।

গত ৭ জানুয়ারি জাতীয় প্রেসক্লাব থেকে গ্রেফতার হন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গাড়িতে অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের  অভিযোগে পল্টন থানায় দায়ের করা মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে তার ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক রিমান্ড এবং জামিনের দুটি আবেদনই নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। সেদিনই মির্জা ফখরুল ইসলামকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়।

আপনার মন্তব্য

Top