আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ ফেব্রুয়ারী ২০২৩, রবিবার |

kidarkar

শাহনাজ পারভীন-এর পিএইচডি ডিগ্রি অর্জন

নিজস্ব প্রতিবেদক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ডক্টর অব ফিলোসফি (পিএইচডি) ডিগ্রি অর্জন করেছেন আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের উপপরিচালক জনাব শাহনাজ পারভীন।
তার পিএইচডি অভিসন্দর্ভ-এর বিষয় “ Implementing Inclusive Education for Student with Disabilities in Bangladesh: A Study on Some Selected Primary Schools ”. তিনি বিসিএস (সাধারণ শিক্ষা ক্যাডার) এর একজন সদস্য।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৩১০তম সিন্ডিকেট সভায় জনাব শাহনাজ পারভীনকে এই ডিগ্রী প্রদান করা হয়। গবেষণাটি তত্ত্বাবধান করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদ।

ইতোপূর্বে, জনাব শাহনাজ পারভীন ২০১৫ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে এম.ফিল ডিগ্রি লাভ করেছিলেন।

তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি বিষয়ে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। তিনি ২০০৫-২০০৬ সালে  Erasmus Mundus (EC Scholarship Program)-এর অধীনে রোহ্যাম্পটন ইউনিভার্সিটি, লন্ডন থেকে “স্পেশাল এডুকেশন নীডস”  বিষয়ে এমএ ডিগ্রি অর্জন করেন।

শাহনাজ পারভীনের একমাত্র কন্যা, ফারিয়া মাহমুদ কানাডার এডমন্টনের কনকর্ডিয়া বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং-এ অধ্যয়নরত এবং তার স্বামী, প্রফেসর ড. মো. সুলতান মাহমুদ ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে দায়িত্ব পালন করছেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.