আজ: শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইং, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ জুন ২০২৩, বুধবার |

kidarkar

আইসিবি অ্যাসেটের ৫ ফান্ডের রেজিস্টার বন্ধের সময়সূচি

নিজস্ব প্রতিবেদক : দেশের শীর্ষ সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড তাদের পরিচালিত নন-সিডিএস (Non-CDS) এর আওতাধীন ৫টি মিউচুয়াল ফান্ডের রেজিস্টার বন্ধ রাখার সময়সূচি জানিয়েছে। আগামী ১ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত এই রেজিস্টার বন্ধ থাকবে।

আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট সূত্রে এই তথ্য জানা গেছে।

আলোচিত ফান্ড ৫টি হচ্ছে-আইসিবি এএমসিএল ইউনিট ফান্ড, আইসিবি এএমসিএল পেনশনহোল্ডারস ইউনিট ফান্ড, বাংলাদেশ ফান্ড, আইসিবি এএমসিএল কনভার্টেড ফার্স্ট ইউনিট ফান্ড ও আইসিবি ইসলামিক ইউনিট ফান্ড।

আলোচিত সব ফান্ডে Cumulative Investment Plan (CIP) সুবিধা আছে। এই সুবিধার আওতায় ফান্ডগুলো থেকে প্রাপ্য লভ্যাংশ পুনঃরায় বিনিয়োগ করার সুযোগ আছে। এই ক্ষেত্রে অর্থবছরের শুরুতে ইউনিট প্রতি নির্ধারিত প্রারম্ভিক মূল্য হতে ১ টাকা কমে আইসিবি এএমসিএল ইউনিট ফান্ড, আইসিবি এএমসিএল পেনশনহোল্ডারস ইউনিট ফান্ড ও বাংলাদেশ ফান্ডের ইউনিট ইস্যু করা হয়। অন্যদিকে আইসিবি এএমসিএল কনভার্টেড ফার্স্ট ইউনিট ফান্ড ও আইসিবি ইসলামিক ইউনিট ফান্ডে ১০ পয়সা কমে ইউনিট ইস্যু করা হয়।

আলোচিত সিআইপি সুবিধা গ্রহণ বা বাতিল করতে চাইলে আগামী ৩০ জুনের মধ্যে সংশ্লিষ্ট শাখা অফিসে (যে অফিস থেকে ইউনিট কেনা হয়েছে) আবেদন করার পরামর্শ দেওয়া হয়েছে। তবে যারা ইতোঃপূর্বে আবেদন করেছেন, তাদের আর নতুন করে আবেদন করার দরকার নেই।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.