আজ: রবিবার, ০৫ মে ২০২৪ইং, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ ডিসেম্বর ২০২৩, বৃহস্পতিবার |

kidarkar

ওয়্যারইবিএল পেমেন্ট ডিভাইস উদ্বোধন করলো ইস্টার্ন ব্যাংক

নিজস্ব প্রতিবেদক: ইস্টার্ন ব্যাংক পিএলসি (ইবিএল) তাদের প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে ওয়্যারইবিএল (WEAREBL) ডিভাইস বানিজ্যিকভাবে চালু করেছে। ইতোপূর্বে যেসকল গ্রাহক বুক করেছেন, তাদের হাতে আনুষ্ঠানিকভাবে ডিভাইসগুলো তুলে দেয়া হয়।

চলতি বছরের সেপ্টেম্বর মাসে ভিসা এবং মাস্টারকার্ডের সহায়তায় ইবিএল’র প্রথমবারের মতো এই জাতীয় পেমেন্ট ডিভাইস চালুর ঘোষণা প্রদান করে।

এই ডিভাইসগুলো মূলত ক্রেডিট কার্ডের মতোই তবে, গ্রাহকরা প্রাত্যহিক জীবনে এগুলো ব্যবহার করতে পারেন। আংটি, ফোন গ্রীপ, রিস্টব্যান্ড, ফোবস স্লীভ ইত্যাদি আকারে এই ডিভাইস পাওয়া যাচ্ছে। ওয়্যারইবিএল ডিভাইসগুলোর সেটআপ প্রক্রিয়া গ্রাহক-বান্ধব এবং এগুলোকে গ্রাহকদের ইবিএল প্রিমিয়াম ক্রেডিট কার্ডের সঙ্গে নিরবিচ্ছিন্নভাবে সমন্বয় করা হয়েছে। কন্ট্যাক্টলেস পেমেন্ট সুবিধা সংবলিত ডিভাইসগুলো গ্রাহকদের জন্য নির্ঝঞ্ঝাট এবং নিরাপদ পেমেন্ট অভিজ্ঞতা নিশ্চিত করবে।

ইবিএল মাস্টারকার্ড টাইটেনিয়াম, ওয়ার্ল্ড; ভিসা প্লাটিনাম, সিগনেচার এবং ইনফিনিট কার্ডধারীরা তাদের পছন্দের ডিভাইসটি বুক করতে পারেন। এর মাধ্যমে তারা বিশ্বব্যাপী বিস্তৃত ইবিএল পার্টনার নেটওয়ার্কের মাধ্যমে কোনও বিঘ্ন ছাড়াই পেমেন্ট সুবিধা পাবেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইবিএল  অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আহমেদ শাহীন, উপ-ব্যবস্থাপনা পরিচালক এম. খোরশেদ আনোয়ার, প্রধান প্রযুক্তি কর্মকর্তা জাহিদুল হক, ডিজিটাল আর্থিক সেবা বিভাগ প্রধান আহসান উল্লাহ্ চৌধুরী, কম্যুনিকেশন্স ও এক্সটার্নাল এফেয়ার্স বিভাগ প্রধান জিয়াউল করিম এবং কার্ড বিভাগ প্রধান তাসনীম হোসেন।

অনুষ্ঠানে প্রদত্ত বক্তব্যে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আহমেদ শাহীন বলেন, “নির্ঝঞ্ঝাট, নিরাপদ এবং দক্ষ লেনদেনের ক্ষেত্রে ইবিএল প্রবর্তিত ওয়্যারইবিএল ডিভাইসগুলো নতুন দিগন্তে সূচনা করতে যাচ্ছে। গ্রাহকদের জীবনের সঙ্গে নিরবিচ্ছিন্নভাবে সমন্বয় করার অঙ্গীকার নিয়ে এই ডিভাইসগুলো সর্বোচ্চ নির্ভূলভাবে ডিজাইন করা হয়েছে। আর্থিক প্রযুক্তি ও অন্তর্ভূক্তির ক্ষেত্রে ওয়্যারইবিএল ডিভাইস একটি উল্লেখযোগ্য অগ্রগতি”।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.