আইপিওর অর্থ ব্যবহারের পরিবর্তন করবে পেনিনসুলা

Peninsula-Hotelশেয়ারবাজার ডেস্ক: প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) অর্থ ব্যবহারে পরিবর্তন আনার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি দ্য পেনিনসুলা চিটাগাং লিমিটেড। এ জন্য বিশেষ আগামী ২ মার্চ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে কোম্পানিটি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে,  আইপিওর অর্থ ব্যবহারের প্রক্রিয়া এবং তা বাস্তবায়নের সময়সীমা পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ। এ বিষয়ে বিনিয়োগকারীদের সম্মতি নিতে আগামী ২ মার্চ সকাল ১০টায় ইজিএম আহ্বান করা হয়েছে। ইজিএম অনুষ্ঠিত হবে ঢালিয়া হল, দ্য পেনিনসুলা চিটাগাং, বুলবুল সেন্টার, ৪৮৬/বি ও আর নিজাম রোড, চিটাগাংয়ে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১২ ফেব্রুয়ারি।

জানা যায়, পেনিনসুলা পুঁজিবাজারে সাড়ে ৫ কোটি শেয়ার ছেড়ে ১৬৫ কোটি টাকা সংগ্রহ করেছে। প্রতিটি শেয়ারে ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ২০ টাকা প্রিমিয়ামসহ নেওয়া হয়েছে ৩০ টাকা।

আইপিওর মাধ্যমে সংগৃহীত অর্থ দিয়ে  হোটেল সম্প্রসারণ এবং চট্টগ্রাম এয়ারপোর্টের কাছে আরেকটি নতুন হোটেল নির্মাণসহ ব্যাংকঋণ পরিশোধে ব্যয় করার কথা প্রসপেক্টাসে (বিবরণী) উল্লেখ করেছিল কোম্পানিটি।

 

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top