আজ: রবিবার, ০৫ মে ২০২৪ইং, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ ফেব্রুয়ারী ২০২৪, রবিবার |

kidarkar

আখেরি মোনাজাতে অংশ নিতে হেঁটে-মেট্রোরেলে ছুটছেন মুসল্লিরা

নিজস্ব প্রতিবেদক: গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে মুসলিম উম্মাহর দ্বিতীয় সর্ববৃহৎ জমায়েতে আখেরি মোনাজাতে অংশ নিতে আজ রোববার (১১ ফেব্রুয়ারি) ভোর থেকে দলে দলে যোগ দিচ্ছেন হাজার হাজার মানুষ। মধ্যরাত থেকে ইজতেমা ময়দান এলাকায় বাস চলাচল বন্ধ থাকায় হেঁটেই রওনা হয়েছেন মুসল্লিরা। তবে ঢাকার দক্ষিণাঞ্চল থেকে মেট্রোরেলে করে ইজতেমা এলাকায় যাচ্ছেন অনেকে। এতে অফিস সময়ে হাজার হাজার মানুষের ভিড় জমেছে মেট্রোরেল স্টেশনগুলোতে।

তাবলীগের দেশি-বিদেশি মুরুব্বিদের বয়ান ও জিকির আসকারের মধ্যে দিয়ে অতিবাহিত হচ্ছে ইজতেমার দ্বিতীয় পর্ব। আজ সকাল সাড়ে ১০টা থে‌কে বেলা ১১টার ম‌ধ্যে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে আখেরি মোনাজাত। মোনাজাতটি পরিচালনা করবেন মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সাদ কান্ধলভী।

এদিকে আখেরি মোনাজাতে অংশ নিতে মতিঝিল, প্রেসক্লাব, কারওয়ান বাজার, ফার্মগেট মিরপুর-১০ এর মুসল্লিরা মেট্রোরেলে উঠে উত্তরা স্টেশনে যাচ্ছেন। গতকাল মধ্য রাত থেকে গাজীপুরের ভোগড়া বাইপাস, চান্দনা চৌরাস্তা, বোর্ড বাজার, কলেজ গেট, বিমানবন্দর, উত্তরা, আব্দুল্লাহপুর, কামারপাড়া ও টঙ্গী রেলস্টেশন এলাকা হয়ে ঢাকা ও গাজীপুরের আশপাশের জেলার মুসল্লিরা দলে দলে ইজতেমা ময়দান এলাকায় আসছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মুসল্লিদের স্রোত বাড়ছে।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত উপলক্ষে শনিবার মধ্যরাত থেকে টঙ্গী ও এর আশপাশের এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে। বিশ্ব ইজতেমার ময়দানের উত্তর-পশ্চিম পাশে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অস্থায়ী নিয়ন্ত্রণ কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মাহবুব আলম এসব তথ্য জানান।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.