আজ: রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ইং, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ ফেব্রুয়ারী ২০২৪, বৃহস্পতিবার |

kidarkar

বিশ্বকাপ দলে থাকবেন কি মাহমুদউল্লাহ? যা বললেন নির্বাচক

স্পোর্টস ডেস্ক : গেল বছর ওয়ানডে থেকে বাদ পড়ার পর মাহমুদউল্লাহ রিয়াদের ক্যারিয়ার নিয়েই শঙ্কা জেগেছিল। তবে শেষ পর্যন্ত নিজেকে প্রমাণ করেই ভারত বিশ্বকাপের টিকিট পান টাইগার এই অভিজ্ঞ ক্রিকেটার। সুযোগ পেয়েই ব্যাট হাতে পারফর্মম্যান্স করে দেখিয়েছেন তিনি। সব হারানোর বিশ্বকাপেন বাংলাদেশের অল্প কিছু প্রাপ্তির একটি ছিল রিয়াদের ব্যাটিং।

বিশ্বকাপের সেই ফর্ম টেনে এনেছেন চলমান বিপিএলেও। ব্যাট হাতে ভালো ফর্মে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ। কদিন আগেই ক্রিকেট বোর্ডের পরিচালক আকরাম খান তাই বলেছিলেন, রিয়াদ টি-টোয়েন্টিতে অটো চয়েজ। এরপরই তিনি ডাক পেলেন সংক্ষিপ্ত ফরম্যাটের এই দলে।

আসন্ন শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অবশ্য দলে রয়েছেন মাহমুদউল্লাহ। তবে চলতি বছরে রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর সেই বিশ্বকাপে অভিজ্ঞ এই ক্রিকেটারের খেলার সম্ভাবনা কতটুকু। এমন প্রশ্নে গতকাল বিসিবির নির্বাচক আব্দুর রাজ্জাক জবাব দিয়েছেন।

চট্টগ্রামে রাজ্জাক বলেন, ‘কেন্দ্রীয় চুক্তির সাথে দলে চান্স পাওয়ার কোনো মিল নেই। চুক্তি হচ্ছে আগের বছরে খেলা দেখে। আগের বছরে রিয়াদ অইরকম টি-টোয়েন্টি খেলে নাই। এখন মনে হচ্ছে রিয়াদ টি-টোয়েন্টি ভালো খেলছে। ভালো অবস্থায় আছে। তাই রাখা হয়েছে। এরপরেও যদি ভালো খেলে তাহলে বিশ্বকাপের জন্যও থাকবে চিন্তাতে।’

শ্রীলঙ্কা সিরিজের দল নিয়ে রাজ্জাক বলেন, ‘প্রথম চিন্তা হচ্ছে শ্রীলঙ্কার সাথে সিরিজ জিততে চাই। যেহেতু টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে তো টি-টোয়েন্টি দলের সেখানে কিছুটা তো চিন্তা করার দরকার। যেহেতু বিপিএল চলছে, মোক্ষম সময় আমাদের মনে হয়েছে।’

চলতি বিপিএলে এখন পর্যন্ত ৯ ম্যাচ খেলে রিয়াদের সংগ্রহ ১৯৭ রান। স্ট্রাইকরেটও সঙ্গ দিচ্ছে রিয়াদকে। ১৪৪ ছুঁইছুঁই স্ট্রাইকরেটে ব্যাট চালিয়েছেন অভিজ্ঞ এই ক্রিকেটার। দুই ফিফটি তাকে এগিয়ে রাখছে টি-২০ ফরম্যাটের বিবেচনায়।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.