আজ: রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ইং, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ ফেব্রুয়ারী ২০২৪, রবিবার |

kidarkar

সংসদে নির্বাচনে অংশ নিয়ে গণতন্ত্রকে বাঁচিয়েছি: চুন্নু

শেয়ারবাজার ডেস্ক : ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে অংশ নিয়ে গণতন্ত্রকে বাঁচিয়েছি বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির মহাসচিব মজিবুল হক চন্নু।

রোববার (১৮ জানুয়ারি) সকালে আগারগাঁও নির্বাচন ভবনে সংরক্ষিত নারী আসনের জাতীয় পার্টি মনোনীত দুই প্রার্থীর মনোনয়নপত্র জমা শেষে তিনি এ কথা বলেন।

মজিবুল হক চুন্নু বলেন, জাতীয় সংসদের আইন অনুযায়ী ৫০ জন সংরক্ষিত নারী আসনের মধ্যে ভাগাভাগি করে জাতীয় পার্টি দুটি আসন পাই। জাতীয় পার্টি পার্লামেন্টারি বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী দলের কো-চেয়ারম্যান সালমা ইসলাম ও ঠাকুরগাঁও জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি নুরুন নাহার দুইজনই আমার দলের পরীক্ষিত নিবেদিত পুরোনো কর্মী। তাদের এবার দলের পক্ষ থেকে সংরক্ষিত আসনে মনোনয়ন জমা দিয়েছি।

আপনারা ১৩ জন মিলে সংসদের কোন উপকার করবেন এমন প্রশ্নের জবাবে চুন্নু বলেন, আপনি যদি সংখ্যার দিকটা দেখেন গত পার্লামেন্ট অপজিশন অনেকেই ছিল। কিন্তু দিনের পর দিন সংসদ বর্জন করেছে। মাসের পর মাস বছরের পর বছর বর্জন করেছে। অপজিশন নেতা ৫ বছরে মাত্র ১০ দিন পার্লামেন্টে এসেছিলেন। তাই ওইরকম সংখ্যা দিয়ে লাভ কি। ১৩ জন যদি আমরা অ্যাক্টিভ থাকি জনগণের পক্ষে কথা বলি, সাহসের সঙ্গে জনগণের মনের কথা বলতে পারি সংখ্যাটা বড় নয়। কম সংখ্যা দিয়েও জনগণের পক্ষে কথা বলা যায়। কম সংখ্যা দিয়েও পার্লামেন্টকে কাঁপানো যায়।

জাতীয় পার্টির এই নেতা আরও বলেন, নিশ্চয় আপনারা ইতিহাস জানেন, বঙ্গবন্ধু জাতির পিতা তিনি যখন সংসদ নেতা ছিলেন তখন একজন সংসদ সদস্যই মরহুম বাবু সুরঞ্জিত সেনগুপ্ত সংসদ কাঁপিয়েছিলেন। মনে হয় আমরা বর্তমানে পার্লামেন্টে যারা আছি ১১ জনের মধ্য একজন ছাড়া অন্যরা কয়েকবার সংসদ সদস্য ছিলেন। পার্লামেন্টে কথা বলার মতো ক্যাপাসিটি আছে। আশাকরি এদেশের জনগণের পক্ষে কথা বলা সরকারের ঘাটতিগুলো ধরিয়ে দেওয়া সরকারের দুর্নীতি উচ্চকণ্ঠে গত পার্লামেন্ট বলেছি এই পার্লামেন্ট নিশ্চয়ই বলবো। এটা আমাদের ওপর জাতি ভরসা রাখতে পারেন।

৭ জানুয়ারি ভোটের পর গণতান্ত্রিক ধারাবাহিকতা এগিয়ে না নিয়ে জাতীয় পার্টি ধারাবাহিকতা নষ্ট করেছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আপনি যেটা বলছেন এটা বিএনপির কথা। যারা নির্বাচনে আসেনি। কিন্তু আপনি কি মনে করে আমরা নির্বাচনে না আসলে যদি দেশে নির্বাচন না হতো তাহলে কি হতো। বিষয়টি একটু চিন্তা করলে উত্তর পেয়ে যেতেন। কারণ জাতীয় পার্টির ইতিহাস হলো নির্বাচন বর্জন নয়। নির্বাচন ছাড়া পার্লামেন্ট রাজনীতিতে ক্ষমতা অদল-বদলের আর কোনো সুযোগ নেই। সেখানে বাংলাদেশে নির্বাচন না হয় তাহলে এখানে অগণতান্ত্রিক পদ্ধতি কায়েম হওয়ার সুযোগ ছিল। আমি তো মনে করি আমরা দেশের মানুষের জন্য গণতান্ত্রিক ধারাবাহিকতা অক্ষুণ্ন রাখার জন্য নির্বাচনে অংশগ্রহণ করে সঠিক কাজ করেছি।

৭ তারিখের নির্বাচনে অংশ নিয়ে গণতন্ত্রকে বাঁচিয়েছেন নাকি সরকারকে বাঁচিয়েছেন নাকি নিজেদের অস্তিত্ব বাঁচিয়েছেন এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আপনি যেভাবে নেন। আমরা মনে করি গণতন্ত্রকে বাঁচিয়েছে

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.