আজ: শনিবার, ০৪ মে ২০২৪ইং, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ ফেব্রুয়ারী ২০২৪, বৃহস্পতিবার |

kidarkar

বুয়েটের তরুণ স্থপতিদের পুরস্কার দিলো বার্জার

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সহযোগিতায় প্রতিষ্ঠানটির স্থাপত্য বিভাগের শিক্ষার্থীদের পুরস্কার দিয়েছে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড।  বুয়েট ক্যাম্পাসে এ অনুষ্ঠান হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বুয়েটের ২০১৯-২০ এবং ২০২০-২১ শিক্ষাবর্ষের মোট ৩৬ জন শিক্ষার্থীকে ৪টি বিভাগে পুরস্কৃত করা হয়। পুরস্কারের অংশ হিসেবে বিজয়ীদের স্মারক এবং সার্টিফিকেটসহ বৃত্তি প্রদান করা হয়।

২০১৯-২০২০ শিক্ষাবর্ষের পুরস্কার বিজয়ীরা হলেন— ‘বার্জার ট্রাভেল গ্রান্ট’ ক্যাটাগরিতে নাঈম আহসান সৃজন, সাদমান আলম, প্রণয় চৌধুরী, তাহমিদ ইয়াসিন, ইশরাত জাহান এবং সাদিয়া হোসেন।

‘বার্জার বেস্ট পোর্টফোলিও’ ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন দিশান রহমান এবং মো. সোহানুর রহমান। ‘বার্জার প্রমিসিং ডিজাইনার অ্যাওয়ার্ড’ এ ভূষিত হয়েছেন অনিক কুমার চন্দ্র। আহনাফ কাব্য, ফারদিন রহমান, ফাতিন কাশফ নাফি, আকিব মোহাম্মদ নিবিড়, নাঈম আহসান সৃজন, মোহাম্মদ ফাইয়াজ আলম, হাসিবুল হোসেন, মো. আরাফাত রহমান দেওয়ান, প্রণয় চৌধুরী, তাহমিদ ইয়াসিন এবং শাফায়েত আলম আবির পেয়েছেন ‘বার্জার বেস্ট ডিজাইন অ্যাওয়ার্ড’। ২০২০-২১ শিক্ষাবর্ষের জন্য ‘বার্জার ট্রাভেল গ্রান্ট’ পেয়েছেন সরোয়ার জাহান অপু, সিফাত মাহমুদ, সামিয়া হক মনীষা, সামিহা তাসনিম, সাদিয়া সাবরিন তারান্নুম, আদিবা ফারহিন, সামিহা নওশীন এবং মুশাররাত সালসাবিল চৌধুরী। ‘বার্জার বেস্ট পোর্টফোলিও অ্যাওয়ার্ড’র জন্য এই শিক্ষাবর্ষ থেকে মনোনীত হয়েছেন সাকিব নাসির খান।

পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, ‘বার্জার প্রমিসিং ডিজাইনার অ্যাওয়ার্ড’ ক্যাটাগরিতে ফতেহ-উল-ইসলাম, ‘বার্জার বেস্ট ডিজাইন অ্যাওয়ার্ড’ ক্যাটাগরিতে সাকিব নাসির খান, মাশরাবা ইসলাম, সাদিয়া আজমী পারিশা, তাশদীদ ইয়াসার আনন্দ, মুজতবা আকিব খান এবং ইনান আনজুম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বুয়েটের উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী, প্রধান বিপণন কর্মকর্তা তানজিন ফেরদৌস আলম এবং প্রধান ব্যবসায়িক কর্মকর্তা এ কে এম সাদেক নওয়াজ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বুয়েটের উপ-উপাচার্য ড. আব্দুল জব্বার খান, বুয়েটের স্থাপত্য বিভাগের প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ জাকিউল ইসলাম, বিভাগের অধ্যাপক এবং বার্জার অ্যাওয়ার্ডস প্রোগ্রাম কমিটির পরিচালক ড. নাইমা খান এবং বিভাগের সহকারী অধ্যাপক এবং বার্জার অ্যাওয়ার্ডস প্রোগ্রাম কমিটির সদস্য সচিব আহমেদ-আল-মুহাইমিন।

বার্জারের ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী বলেন, আমাদের তরুণ স্থপতিরা অত্যন্ত মেধাবী এবং সম্ভাবনাময়। তাদের মেধার যথাযথ স্বীকৃতি প্রদান করতে পেরে এবং তাদের সহায়তা করতে পেরে আমরা নিজেরাই সম্মানিত বোধ করছি। আমরা বুয়েটের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ, যে তারা আমাদের সুযোগ করে দিয়েছেন যেন আমরা এই মেধাবী স্থপতিদের পেশাগত জীবনের শুরু থেকেই তাদের পাশে দাঁড়াতে পারি।

সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে ২০০৭ সালে বুয়েটের স্থাপত্য বিভাগের সহযোগিতায় পুরস্কার প্রদানের উদ্যোগ নেয় বার্জার পেইন্টস। স্থাপত্য বিভাগের শিক্ষার্থীদের আরও অনুপ্রেরণা দিতে এবং তাদের কাজের ব্যবহারিক জগত সম্পর্কে ধারণা প্রদান করতে এ উদ্যোগ গ্রহণ করে বার্জার।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.