আজ: সোমবার, ০৬ মে ২০২৪ইং, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ মার্চ ২০২৪, সোমবার |

kidarkar

এনসিসি ব্যাংকে “আন্তর্জাতিক নারী দিবস-২০২৪” উদযাপন

নিজস্ব প্রতিবেদকঃ এনসিসি ব্যাংক পিএলসি. সম্প্রতি ব্যাংকের প্রধান কার্যালয়ে “নারীর সমঅধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ” এই স্লোগান নিয়ে “আন্তর্জাতিক নারী দিবস-২০২৪” উদযাপন করেছে। এনসিসি ব্যাংকের ভাইস-চেয়ারম্যান সোহেলা হোসেন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। পরিচালক ও প্রাক্তন ভাইস-চেয়ারম্যান তানজীনা আলী ব্যাংকের অন্যান্য নারী কর্মকর্তাদের সাথে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী (চলতি দায়িত্ব) এম.শামসুল আরেফিন এর সভাপতিত্বে উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ মাহবুব আলম, এসইভিপি ও কোম্পানী সচিব মোঃ মনিরুল আলম, এসইভিপি ও চীফ ফিন্যান্সিয়াল অফিসার মোহাম্মদ মিজানুর রহমান এফসিএ, এসইভিপি ও সিআইও মোহাম্মদ আনিসুর রহমান, এসইভিপি ও কাওরান বাজার শাখার ব্যবস্থাপক মোঃ শফিকুর রহমান, ইভিপি ও হেড অব রিটেইল এন্ড এসএমই বিজনেস মোহাম্মদ রিদওয়ানুল হক, মানবসম্পদ বিভাগ প্রধান সৈয়দ হাসনাইন মামুন, উইম্যানস্ ব্যাংকিং এর প্রধান নিগাত মমতাজ, সোনারগাঁও জনপথ রোড শাখার ব্যবস্থাপক সানজিদা ইসমাইল চৌধুরী এবং ক্যাশ ম্যানেজমেন্ট বিভাগের প্রধান শাহীন আক্তার নুহাসহ অন্যান্য ঊর্ধতন র্বাহীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ঢাকার অন্যান্য শাখা থেকে নারী কর্মকর্তারা এবং নারী গ্রাহকবৃন্দ অংশগ্রহণ করেন।

ভাইস-চেয়ারম্যান সোহেলা হোসেন নারীর ক্ষমতায়নের উপর গুরুত্বারোপ করে বলেন, এনসিসি ব্যাংক শুরু থেকেই নারী কর্মকর্তাদের জন্য একটি সৌহাদ্যপূর্ণ পরিবেশ এবং বিশেষায়িত সুযোগ সৃষ্টির জন্য আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছে। নারী কর্মকর্তাদের সুরক্ষায় এবং কর্মক্ষেত্রে তাঁদের জন্য স্বস্তিদায়ক পরিবেশ সৃষ্টির স্বার্থে যেকোনো ধরনের হয়রানি দূরীকরণে এনসিসি ব্যাংক সর্বদা সচেষ্ট রয়েছে।

পরিচালক ও প্রাক্তন ভাইস-চেয়ারম্যান তানজীনা আলী বলেন, বর্তমানে ব্যাংকিং সেক্টরে নারী কর্মকর্তারা কর্মক্ষেত্রে যথেষ্ট যোগ্যতার স্বাক্ষর রাখছেন এবং নিজ যোগ্যতাবলে উন্নতি করছেন। ব্যাংকিং সেক্টরসহ দীর্ঘমেয়াদী টেকসই অর্থনৈতিক উন্নয়নে তথা দেশের সার্বিক উন্নয়নে নারীর ক্ষমতায়ান অতীব জরুরি। কারণ জনসংখার অর্ধেক নারীকে সামনে এগিয়ে নিয়ে যেতে না পারলে আমাদের সামষ্টিক অর্জন বিঘ্নিত হবে।

ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী (চলতি দায়িত্ব) এম.শামসুল আরেফিন বলেন, বর্তমানের মোবাইল ব্যাংকিং সার্ভিস, আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সসহ মার্কেটিং ও সেলস্ এর মতো চ্যালেঞ্জিং বিষয়ে নারীদের এগিয়ে আসতে হবে এবং যোগ্যতার স্বাক্ষর রাখতে হবে। এই চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারলে যেমন নারীরা সামনের দিকে এগিয়ে যেতে পারবেন তেমনি ব্যাংকিং সেক্টরও লাভবান হবে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.