আজ: সোমবার, ০৬ মে ২০২৪ইং, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ মার্চ ২০২৪, মঙ্গলবার |

kidarkar

পুঁজিবাজারের পতন দিয়ে রোজা শুরু

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে বড় দরপতন দিয়েই শুরু হয়েছে পবিত্র রমজান মাস। দরপতনের বৃত্ত থেকে বের হতেই পারছে না দেশের পুঁজিবাজার। প্রায় প্রতিদিনই লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম কমেছে। এতে কমছে মূল্যসূচক। আর বিনিয়োগকারীদের লোকসানের পাল্লাও হচ্ছে ভারী।ফলে বেড়েই চলছে বিনিয়োগকারীদের হাহাকার। এতে নীরবে তাদের রক্তক্ষরণ বেড়েই চলছে।

আগের কার্যদিবসের ধারাবাহিকতায় আজও পুঁজিবাজারে মূল্যসূচক কমেছে। এর মাধ্যমে টানা চার কার্যদিবস মূল্যসূচক কমলো। আর শেষ ১৯ কার্যদিবসের মধ্যে ১৭ কার্যদিবসেই সূচক কমলো।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ মূল্যসূচকের ঊর্ধ্বমুখীতায় লেনদেন শুরু হলেও শেষ হয়  মূল্য সূচকের বড় পতনে । একই সঙ্গে টাকার অংকে লেনদেনের পরিমান কমেছে।ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ‘ডিএসইএক্স’ ৫১ দশমিক ৫১ পয়েন্ট কমেছে। বর্তমানে সূচকটি অবস্থান করছে ৬ হাজার ৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচক ‘ডিএসইএস’ ১২ দশমিক ৭৪ পয়েন্ট কমে ১৩০৯ পয়েন্ট এবং ‘ডিএস-৩০’ সূচক ১২ দশমিক ৪ পয়েন্ট কমে ২০৬৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

আজ ডিএসইতে ৫৬৩ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিলো ৭৫৪ কোটি ১৪ লাখ টাকা।

মঙ্গলবার ডিএসইতে মোট ৩৯৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। লেনদেনে অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ৪৫টি কোম্পানির, বিপরীতে ৩০৮ কোম্পানির দর কমেছে। আর ৪৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর অপরিবর্তিত রয়েছে।

১ টি মতামত “পুঁজিবাজারের পতন দিয়ে রোজা শুরু”

  • মো:জাকির হোসেন নাদিম says:

    ধারাবাহিক ভাবে শেয়ার বাজারের বড় পতন মনে হচ্ছে ,বড় বিনিয়োগকারীগনকি আমাদেরকে ধ্বংস করার জন্য উঠে পড়ে লেগেছে,এখন আমাদের ধ্বংসের কারণ বড় বিনিয়োগকারীগন,এরা তো বড় সিন্ডিকেট করে আমাদেরকে ধ্বংস করতেছে লেগে পরেছে,তাই আমাদের ধ্বংসের দাইভার কে নিবে ,আজকে সাধারণ বিনিয়োগকারীগন ধ্বংসের পথে পাই শেষ হয়েছে পুজি,এখন কোথায় যাব কি করবো বুঝতে পারতেছি না।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.