আজ: মঙ্গলবার, ২২ জুন ২০২১ইং, ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ ফেব্রুয়ারী ২০১৫, বৃহস্পতিবার |


kidarkar

আবার চাঙ্গা হচ্ছে বাজার

price-up-শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ঊধ্বমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন। বৃহস্পতিবার প্রথমদিকে নিম্নমুখী থাকলেও পরবর্তীতে ধীরে ধীরে বাড়তে থাকে সূচক। এদিন সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেনেও আগের দিনের তুলনায় বেড়েছে। ফলে আবার চাঙ্গা হচ্ছে পুঁজিবাজার।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬৮৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৫টির, কমেছে ১০৪টির আর অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৬১ কোটি ৪৬ লাখ ৪০ হাজার টাকা।

এর আগে বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৬৬৮ পয়েন্টে। ওই দিন লেনদেন হয়েছিল ২০৩ কোটি ৭৯ লাখ ৭২ হাজার টাকা। সে হিসেবে বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন বেড়েছে ৫৭ কোটি ৬৬ লাখ ৬৮ হাজার টাকা বা ২৮.২৯ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৭১৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৪টির, কমেছে ৭৭টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩৪টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৩১ কোটি ৮৮ লাখ ৪৫ হাজার টাকা।

এর আগে বুধবার সিএসইর সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৮৬৭৮ পয়েন্টে। ওই দিন লেনদেন হয়েছিল ১৫ কোটি ৫৫ লাখ ১৬ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন বেড়েছে ১৬ কোটি ৩৩ লাখ ২৯ হাজার টাকা।

 

 

শেয়ারবাজার/অ

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.