আজ: মঙ্গলবার, ২১ মে ২০২৪ইং, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার |

kidarkar

কাঁদো কাঁদো চোখে চেলসিকে বিদায় বলে দিলেন সিলভা

স্পোর্টস ডেস্ক : চলতি মৌসুম শেষে প্রিমিয়ার লিগের ক্লাব চেলসিকে বিদায় জানিয়ে দেবেন থিয়াগো সিলভা, তা আগে থেকেই ছিল অনুমিত। অবশেষে আবেগময়-বেদনাতুর মুহূর্ত উপস্থিত হয়েছে। চেলসিকে কাঁদো কাঁদো চোখে বিদায় জানিয়ে দিয়েছেন সিলভা।

নিজের প্রিয় ক্লাবকে বিদায় বলতে কতটা কষ্ট হয়েছে, তা সিলভার কথা শুনলেই বোঝা যায়। নিজের আবেগকে সংবরণ করে সিলভা বলেছিলেন, ‘সাধারণ পরিস্থিতিতেই বিদায় বলাটা অনেক কঠিন। কিন্তু যেখানে দুই পক্ষের মধ্যে পারস্পরিক ভালোবাসা এত তীব্র, তখন বিষয়টা আরও কঠিন। তবে একবার যে ব্লু, সব সময় সে ব্লু।’

চেলসিতে যে ভালোবাসা পেয়েছেন সিলভা, তা যেন হারাতে চান না এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার। যে কারণে খেলোয়াড় হিসেবে বিদায় জানালেও ক্লাবটিতে অন্য ভূমিকায় ফিরতে চান তিনি।

সিলভা বলেন, ‘এর মানে এই নয় যে, এটি চূড়ান্তভাবেই শেষ হয়ে গেছে। আমি আশা করি, দরজা খোলা রেখে দেবো। যাতে অদূর ভবিষ্যতে আমি এখানে অন্য ভূমিকায় ফিরে আসতে পারি। তবে এটি একটি অবর্ণনীয় ভালবাসা। আমি কেবল আপনাকে ধন্যবাদ জানাতে পারি।

তিনি আরও বলেন, ‘আমার ছেলেরা চেলসির হয়ে খেলে। তাই আক্ষরিক অর্থে চেলসি পরিবারের একজন অংশ হতে পারাটা খুবই গর্বের। কারণ আমার ছেলেরা এখানে আছে। আমি আশা করি, তারা এই বিজয়ী ক্লাবে তাদের ক্যারিয়ার চালিয়ে যেতে পারবে। যে ক্লাবের অংশ হতে অন্য খেলোয়াড়রা মুখিয়ে থাকে। আমি মনে করি, এখানে চার বছরে আমার সবটুকু দিয়েছি। কিন্তু দুর্ভাগ্যবশত সবকিছুর একটি শুরু, একটি মধ্য এবং শেষ রয়েছে।

চলতি মৌসুমেই চেলসির সঙ্গে ৪ বছরের চুক্তির মেয়াদ শেষ হবে সিলভার। এরপর আর প্রিমিয়ার লিগের ক্লাবটির সঙ্গে খেলোয়াড় হিসেবে চুক্তির মেয়াদ বাড়াতে চান না ৩৯ বছর বয়সী এই ব্রাজিলিয়ান। বলা হচ্ছে, নিজের স্বদেশি ক্লাব ফ্লুমিনেঞ্জে খেলবেন তিনি। এছাড়া যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগ (এমএণলএস) বা ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানে যোগ দেওয়ার সম্ভাবনাও রয়েছে সিলভার।

২০২০ সালে চেলসিতে যোগ দেন সিলভা। কোচ ফ্রাংক ল্যাম্পার্ড থেকে শুরু করে খেলেছেন টমাস টুখেল, গ্রাহাম পট্টার ও মরিসিও পচেত্তিনোর অধীনে।

চেলসির হয়ে মোট ১৫১ ম্যাচ খেলেছেন সিলভা। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৪ ম্যাচে চেলসির প্রতিনিধিত্ব করেছেন এই ব্রাজিলিয়ান তারকা। ক্লাবটির হয়ে তিনটি শিরোপা জিতেছেন সিলভা। যেখানে সবচেয়ে বড় অর্জন ২০২০-২১ মৌসুমে চ্যাম্পিয়নস লিগের শিরোপা।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.