আজ: শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২ইং, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ নভেম্বর ২০১৫, মঙ্গলবার |



kidarkar

ভারতে গেলেন ১৫২ জন ছিলমহলবাসী

citmoholশেয়ারবাজার ডেস্ক: স্থায়ীভাবে বসবাসের জন্য বাংলাদেশ থেকে ভারতে চলে গেলেন ছিটমহলের ৩০টি পরিবারের ১৫২ জন নতুন ভারতীয় নাগরিক । ১৫০ জন যাওয়ার কথা থাকলেও ২ নবজাতকসহ এ সংখ্যা হয়েছে ১৫২ জন।

মঙ্গলবার পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার বিলুপ্ত দহলা খাগবাড়ি ছিটমহল থেকে ভারতে যায় তারা। এর মধ্যে ৬৩ জন পুরুষ, ৪৯ জন মহিলা এবং ২ নবজাতকসহ শিশু ৪০ জন।

জানা যায়, চিলাহাটির ডাঙ্গাপাড়া সীমান্তে আব্দুর রউফ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে বিকেলের দিকে হলদিবাড়ী সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করবেন তারা।

এরআগে সোমবার বিকেলে প্রয়োজনীয় মালামালসহ দেবীগঞ্জ ডিগ্রি কলেজে স্থাপিত চেকিং ও লোডিং পয়েন্টে আনা হয় তাদের। কাস্টমস ও বিজিবি কর্তৃপক্ষের চেকিং কার্যক্রমের পর সেখানে তাদের রাত্রিযাপনের ব্যবস্থা করা হয়। এরপর মঙ্গলবার সকাল ৯টায় দেবীগঞ্জ চেকিং ও লোডিং পয়েন্ট থেকে ৪টি বাস ও ৮টি ট্রাকে মালামালসহ নীলফামারী জেলার ডোমার উপজেলার চিলাহাটি ডাঙ্গাপাড়া সীমান্তের দিকে তারা রওয়ানা দেন।

শেষ বিদায়ক্ষণে আত্মীয়-স্বজন এবং বিদায় নেয়া লোকজন কান্নায় ভেঙ্গে পড়েন। অসংখ্য উৎসুক জনতাও বেদনার্ত হয়ে পড়েন।

এ সময় পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ গোলাম আযম, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনের প্রথম সচিব রমা কান্ত গুপ্ত, দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.