আজ: রবিবার, ০২ অক্টোবর ২০২২ইং, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ নভেম্বর ২০১৫, বৃহস্পতিবার |


kidarkar

আবারও ডিএসইতে লেনদেনে কারিগরি ত্রুটি


DSEশেয়ারবাজার রিপোর্ট: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কারিগরি ত্রুটির কারণে আজও লেনদেনে সমস্যা হয়েছে বেশ কিছু সিকিউরিটিজ হাউজে। সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরু হওয়ার কথা থাকলেও আজ বৃহস্পতিবার অনেকগুলো হাউজ লেনদেনে অংশ নিতে পারেনি প্রায় ৩০ থেকে ৪০ মিনিট। এসকল হাউজকে বাদ দিয়েই অন্য প্রতিষ্ঠানগুলোকে নিয়ে লেনদেন শুরু করে ডিএসই। এতে সংশ্লিষ্ট হাউজগুলোসহ ক্ষতির মুখে পরেছে বিনিয়োগকারীরা।

এই বিষয়ে জানতে চাইলে আনোয়ার সিকিউরিটিজের এক কর্মকর্তা শেয়ারবাজারনিউজ ডটকমকে জানান, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) কারিগরি ত্রুটির কারণে আমাদের হাউজে যথা সময়ে লেনদেনে চালু হয়নি। প্রায় ৪০ মিনিট পর অর্থাৎ ১১টা ১০ মিনিটে লেনদেন চালু হয় এ হাউজে। আর এতে বিনিয়োগকারীদের মাঝে ব্যাপক হতাশা লক্ষ করা যায়।

খাজা ইকিউইটি সার্ভিস লিমিটেডের এক কর্মকর্তা জানান, কারিগরি ত্রুটির কারণে আমাদের হাউজে প্রায় ১৭ মিনিট পর লেনদেন চালু হয়।

তথ্য অনুসন্ধানে জানা গেছে, বেলা ১১টা পর্যন্ত প্রায় ৫০টি হাউজ যথা সময়ে লেনদেনে অংশ নিতে পারেনি। এসময়ে বেশ কিছু হাউজে শেয়ার কেনা গেলেও বিক্রি করা যায়নি। ডিএসই কর্তৃপক্ষকে এ সমস্যার কথা জানিয়েছে একাধিক ব্রোকারহাউজ। তবে তাদের সমস্যা অনিষ্পন্ন রেখেই লেনদেন চালু করে দেয় তারা।

এ বিষয়ে জানতে ডিএসইর একজন উর্ধ্বতন কর্মকর্তা শেয়ারবাজারনিউজ ডটকমকে বলেন, ফাইল আপলোডজনিত সমস্যার কারণে কিছু কিছু হাউজে শুরুর দিকে লেনদেনে কিছুটা বিলম্ব দেখা দিয়েছে। তবে এটা কোন দীর্ঘস্থায়ী সমস্যা নয়।

 

শেয়ারবাজারনিউজ/মু/অ


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.