আজ: শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২ইং, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ নভেম্বর ২০১৫, বৃহস্পতিবার |



kidarkar

ফখরুলের জামিন স্থগিতের শুনানি ৩০ নভেম্বর

fakrulশেয়ারবাজার ডেস্ক: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে হাইকোর্টের দেওয়া জামিনের স্থগিতাদেশ চেয়ে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ। রাষ্ট্রপক্ষের এ আবেদনের শুনানির জন্য আগামী ৩০ নভেম্বর দিন ধার্য করেছেন চেম্বার বিচারপতি।

সুপ্রীম কোর্টের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বৃহস্পতিবার আবেদনটি শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দিয়ে এ দিন ধার্য করেন। ফলে বিএনপির এ নেতা আপাতত জামিন পাচ্ছেন না বলে জানিয়েছেন তার আইনজীবী।

আদালতে মির্জা ফখরুলের পক্ষে এ্যাডভোকেট জয়নুল আবেদীন ও সগীর হোসেন লিয়ন উপস্থিত ছিলেন। আর রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত এ্যাটর্নি জেনারেল মোমতাজ উদ্দিন ফকির।

পল্টন থানায় করা নাশকতার তিন মামলায় গত ২৪ নভেম্বর মির্জা ফখরুলকে তিন মাসের জামিন দেন হাইকোর্ট। হাইকোর্টের রুল নিষ্পত্তি করে বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. খসরুজ্জামানের দ্বৈত হাইকোর্ট বেঞ্চ ওই জামিন আদেশ দেন।

গত ২১ জুন মির্জা ফখরুল ইসলামকে কেন স্থায়ী জামিন দেওয়া হবে না— তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্টের একটি বেঞ্চ। রাজধানীর বিভিন্ন থানায় তিন মামলার জামিন আবেদন ও হাইকোর্টের জারি করা রুল দুই সপ্তাহের মধ্যে নিষ্পত্তি করার আদেশ দেন আদালত। গত ২ নভেম্বর আপিল বিভাগের একটি বেঞ্চ ওই আদেশ দেন। ওইদিন আবারও আট সপ্তাহ সময়ের আবেদন জানিয়েছিলেন মির্জা ফখরুল। এ আবেদন খারিজ করার ফলে ৩ নভেম্বর নিম্ন আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাকে কারাগারে পাঠানো নির্দেশ দেন।

 

শেয়ারবাজারনিউজ/ম

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.