আজ: শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইং, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ ডিসেম্বর ২০১৫, শুক্রবার |

kidarkar

অনলাইনে সন্তান বিক্রি করল মা!

Children_Tabletশেয়ারবাজার ডেস্ক: বিশ্বায়নের এই যুগে বাড়ি বসে অনলাইনেই সব ধরনের জিনিস বেচে বা কিনে ফেলা যায়। বেচাকেনার অনলাইন দোকানগুলো তো এমনও বিজ্ঞাপন দেয় যে, ‘এখানে বিক্রি হবে সবকিছুই’। অনলাইন দোকানের এই স্লোগানটি যে এত নিষ্ঠুরভাবে সত্যি হবে তা হয়তো ভাবতে পারেননি স্লোগানটির রচয়িতাও। কারণ সব বিক্রি করার এই দুনিয়ায় এক মা তার ১৯ মাসের সন্তানকে বিক্রি করে ফেললেন! অবাক এই কাণ্ডটি ঘটিয়েছেন দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের বাসিন্দা এক নারী। খবর ডেইলি মেইল।

দেশটির গামট্রি নামে অনলাইনে কেনাবেচার একটি সাইটে ৩০ হাজার টাকায় (৩৮০ মার্কিন ডলার) ছেলেকে বেচে দিয়েছেন ২০ বছরের ওই দক্ষিণ আফ্রিকান নারী। এই ঘটনায় গত মাসে একটি রেস্তোরাঁ থেকে গ্রেপ্তার করা হয়েছিল তাকে। মঙ্গলবার শিশু আইনবিরোধী কাজ করায় তাকে দোষী সাব্যস্ত করেন পিটারমারিৎজবার্গের আদালত।

অভিযুক্ত নারী জানান, তিনি যখন নিশ্চিত হন যে তার প্রেমিক ওই সন্তানের বাবা নন, তখনই ছেলেকে বিক্রি করার সিদ্ধান্ত নেন তিনি।

নিজের অপরাধ স্বীকার করে ওই নারী বলেন, ‘সেপ্টেম্বরে আমি সাইটে ছেলেকে বিক্রির বিজ্ঞাপন দিয়েছিলাম। দুদিন পর এক ভারতীয় মহিলা ফোন করে বলেছিলেন তিনি শিশুটিকে কিনতে আগ্রহী।

তারপর তিনি আমার ছেলেকে রেখে আমাকে টাকা দিয়ে দেন। টাকা নিয়ে বেরোনোর পর পুলিশ আমাকে গ্রেপ্তার করে।’ আপাতত এই নারী জামিনে মুক্ত আছেন।

তবে আগামী বছর ফ্রেব্রয়ারিতে আবার আদালতে পেশ করা হবে তাকে। শিশুটি নিরাপদে রয়েছে বলে পুলিশের তরফে জানানো হয়েছে।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.