আজ: রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১ইং, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ ডিসেম্বর ২০১৫, রবিবার |



kidarkar

আলোচনা ফলপ্রসূ: দ্রুতই সিদ্ধান্ত

FB- BDশেয়ারবাজার ডেস্ক: ফেসবুকের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়েছে। ফেসবুকের বিষয়ে সরকার দ্রুতই একটি সিদ্ধান্তে পৌঁছাবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ফেসবুকের প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ফেসবুক নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা যেসব সমস্যায় পড়েন তা বৈঠকে তুলে ধরা হয়েছে। ফেসবুক প্রতিনিধিরা এসব বিষয়ে শুনেছেন এবং নোট নিয়েছেন।

এর আগে সকাল সাড়ে ১০টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে কনরফারেন্স আপত্তিকর কনটেন্ট নিয়ন্ত্রণে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসে সরকার। চিঠি পাঠানোর ষষ্ঠ দিনে বাংলাদেশ সরকারের সঙ্গে আলোচনায় বসলো ফেসবুক। ভবিষ্যতে বাংলাদেশের সাইবার নিরাপত্তার কথা মাথায় রেখে ফেসবুকের মাধ্যমে নারীর প্রতি হয়রানি, ধর্মীয় উসকানি, রাজনৈতিক অস্থিরতার মতো বিষয়গুলো ঠেকাতে বিশদ আলোচনার অংশ হিসেবে ফেসবুকের দুই প্রতিনিধির সঙ্গে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বাংলাদেশ সরকারের পক্ষে অংশ নিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী ছাড়াও  ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। আর ফেসবুকের পক্ষে অংশ নিয়েছেন দক্ষিণ এশিয়া বিষয়ক পাবলিক পলিসি ম্যানেজার দিপালী লিবারহেন এবং রাজনৈতিক ও আইন বিষয়ক উপদেষ্টা ও পরামর্শক বিক্রম লাং। এছাড়াও বিটিআরসি, এনটিএমসিসহ আইন-শৃঙ্খলা সংক্রান্ত বিভিন্ন সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.