বিশাল জয়ে মিশন শুরু টাইগারদের

cricketশেয়ারবাজার ডেস্ক: বিশ্বকাপের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে বিশাল জয় পেয়েছে বাংলাদেশ। টস জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সব উইকেট হারিয়ে ২৬৭ রান করে টাইগাররা।

জবাবে ২৬৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪২.৫ ওভার খেলে সব উইকেটে হারিয়ে ১৬২ রান সংগ্রহ করেছে আফগানিস্তান। ফলে ১০৫ রানের বিশাল জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করলো টাইগাররা।

এর আগে সকালে টস জিতে ব্যাটিংয়ে নেমে ১৫.৩ ওভারে আশরাফের প্রথম শিকার হন তামিম। ৪২ বলে ১৯ রান করে উইকেটের পেছনে ক্যাচ দেন দেশসেরা ওপেনার। এরপর এক ওভার বাদে একই বোলারের দ্বিতীয় শিকার হন এনামুলও। ৫৫ বলে ২৯ রান করে এলবিডব্লিউয়ের শিকার তিনি। ২৫.৫ ওভারে দলীয় ১০২ রানে ফেরেন সৌম্য সরকার। তার ব্যাটে এসেছে ২৮ রান। ২৩ রান করেছেন মাহমুদুল্লাহ।

পঞ্চম উইকেটে ভালোভাবেই ঘুরে দাঁড়িয়েছিল বাংলাদেশ। মুশফিকের সঙ্গে ১১৪ রানের জুটি গড়ার পর দলকে ভালো অবস্থানে রেখে মাঠ ছাড়লেন সাকিব আল হাসান (৬৩)। ১০২ রানে মাঠে নামেন সাকিব আর ১১৯ রান থেকে মুশফিকের সঙ্গে জুটি গড়ে তিনি দলকে ২৩৩ রান পর্যন্ত এগিয়ে নিয়ে যান।

সাকিবের পর মাঠে নেমে থিতু হওয়ার আগেই ফিরতে হলো অলরাউন্ডার সাব্বির রহমানকে। নাসির হোসেনের পরিবর্তে সাব্বিরকে মাঠে নামানো হয়। কিন্তু মাত্র ৩ রান করে হামিদ হাসানের একটি ইনসুইঙ্গারে বোল্ড হয়ে ফিরে গেলেন সাব্বির।

অপর হাফ সেঞ্চুরিয়ান মুশফিকুর রহিমকেও ফিরতে হলো ৭১ রানে। মোহাম্মদ নবির একটি বল খেলতে গিয়ে বাউন্ডারি লাইনে ক্যাচ তুলে দেন মুশফিক। ক্যাচ ধরেন সামিউল্লাহ সেনওয়ারি। ৫৬ বলে ৬টি চার আর একটি ছক্কায় ৭১ রান করেন তিনি।

সাব্বির আউট হওয়ার পর মাঠে নামেন মাশরাফি। ৯ বলে ৩ বাউন্ডারিতে তিনি করেন ১৪ রান। এছাড়া মুশফিক আউট হওয়ার পর আট নম্বরে ব্যাট করতে নামেন মুমিনুল হক। দ্রুত রান তুলতে গিয়ে রান আউট হন মুমিনুল। আর মাশরাফি বোল্ড হয়ে যান আফতাব আলমের বলে। ইনিংসের একেবারে শেষ বলে আফতাদের বলে বোল্ড হয়ে যান তাসকিন আহমেদ।

শেষ পর্যন্ত অলআউট হলেও বাংলাদেশ ৫০ ওভারে ২৬৭ রান সংগ্রহ করেছে। আফগানদের পক্ষে দুটি করে উইকেট নেন মিরওয়াইজ আশরাফ, শাপুর জারদান, হামিদ হাসান ও আফতাব আলম। একটি নেন মোহাম্মদ নবি এবং একজন হন রান আউট।

বাংলাদেশ দল:

তামিম ইকবাল, এনামুল হক, মুমিনুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মুর্তজা, সৌম্য সরকার, রুবেল হোসেন ও তাসকিন আহমেদ।

আফগানিস্তান দল:

আজগর জাজাই, জাভেদ আহমেদি, নওরোজ মঙ্গল, আজগর স্ট্যানিগজাই, সামিউল্লাহ শেনওয়ারি, মোহাম্মদ নবি, নাজিবুল্লাহ জাদরান, মিরওয়াইস আশরাফ, আফতাব আলম, শাপুর জাদরান ও হামিদ হাসান।

আপনার মন্তব্য

Top