বিএসআরএমের আইপিওতে ২০গুণ আবেদন

BSRMশেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লিমিটেডের (বিএসআরএম) আইপিতে মোট ১ হাজার ২৩২ কোটি ৩৮ লাখ ৯৯ হাজার টাকার আবেদন জমা পড়েছে। যা মোট আবেদনের ২০.১২ গুণ। সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, বিএসআরএমের আইপিওতে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে ৮৬১ কোটি ৫০ লাখ ৫ হাজার টাকার, ক্ষতিগ্রস্তদের কাছ থেকে ৯১ কোটি ৬২ লাখ ৬৫ হাজার টাকার, প্রবাসীদের কাছ থেকে ৫৮ কোটি ৮৮ লাখ ৭৫ হাজার টাকার এবং মিউচ্যুয়াল ফান্ড খাতে ২২০ কোটি ৩৭ লাখ ৫৪ হাজার টাকার আবেদন জমা পড়েছে।

জানা যায়, কোম্পানিটির আইপিওতে আবেদন গ্রহণ ১ ফেব্রুয়ারি শুরু হয়ে শেষ হয় ৫ ফেব্রুয়ারি। তবে প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এ সুযোগ থাকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত।

কোম্পানিটি শেয়ারবাজারে ১ কোটি ৭৫ লাখ শেয়ার ছেড়ে আইপিওর মাধ্যমে ৬১ কোটি ২৫ লাখ টাকা উত্তোলন করবে। এ জন্য ১০ টাকা ফেসভ্যালুর সঙ্গে ২৫ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের নির্দেশক মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৫ টাকা।

আইপিওর মাধ্যমে অর্থ উত্তোলন করে কোম্পানিটি ঋণ পরিশোধ ও আইপিও খরচ খাতে ব্যয় করবে।

এর আগে বিএসইসির ৫৩৩ তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও’র অনুমোদন দেয়া হয়।

৩১ ডিসেম্বর ২০১৩ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.০৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৫২.০৯ টাকা।

আইপিও ব্যবস্থাপনায় কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে অ্যালায়েন্স ফাইন্যান্স সার্ভিসেস লিমিটেড।

 

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top