আজ: মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ মে ২০১৬, মঙ্গলবার |


kidarkar

ডিএসইতে লুজারের শীর্ষে এক্সিম ব্যাংক ফার্স্ট, সিএসইতে ইনফর্মেশন সার্ভিস


লুজারের শীর্ষেশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে (৩১ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লুজারের শীর্ষে অবস্থান করছে মিউচ্যুয়াল ফান্ড খাতের এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে আইটি খাতের ইনফর্মেশন সার্ভিস নেটওয়ার্ক। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

ডিএসই: মঙ্গলবার ডিএসইতে এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের দর ৬.৫৬ শতাংশ কমে লুজারের শীর্ষে অবস্থান করছে। আজ এ ফান্ডের ২ হাজার ৮৬০টি ইউনিট ৭ বার হাতবদল হয়।

আজ এ ফান্ডের দর ৫.৭০ টাকা থেকে ৫.৮০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৫.৮০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে এর দর সর্বনিম্ন ছিল ৪.৫০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৬.৬০ টাকা।

ডিএসই’তে টপটেন লুজারের তালিকায় থাকা অন্যান্যের মধ্যে ইস্টার্ন ইন্স্যুরেন্সের দর কমেছে ৬.৪৫ শতাংশ, সোনারগাও টেক্সটাইলের ৩.৮৫ শতাংশ, সাইফ পাওয়ারটেকের ৩.৮১ শতাংশ, ফাইন ফুডসের ৩.৭০ শতাংশ, ডেল্টা স্পিনার্সের ৩.৪৯ শতাংশ, বেঙ্গল উইন্ডসরের ৩.৪৭ শতাংশ, গ্লোবাল হ্যাভী কেমিক্যালের ৩.২৮ শতাংশ, ঝিল বাংলার ৩.২৩ শতাংশ এবং ফেডারেল ইন্স্যুরেন্সের দর কমেছে ৩.০৬ শতাংশ।

সিএসই: মঙ্গলবার সিএসই’তে ইনফর্মেশন সার্ভিস নেটওয়ার্কের শেয়ারদর ৮.৫৩ শতাংশ বা ১.১০ টাকা কমে লুজারের শীর্ষে অবস্থান করছে। সারাদিনে এর ১৫টি শেয়ার ১ বার হাত বদল হয়েছে।

আজ এ কোম্পানির শেয়ারদর ১১.৮০ টাকায় অপরিবর্তীত থাকে। গত এক বছরে শেয়ারটির দর সর্বনিম্ন ছিল ৮.৬০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১৬.১০ টাকা।

টপটেন লুজারের তালিকায় থাকা অন্যান্যের মধ্যে ইসলামি ইন্স্যুরেন্সের দর কমেছে ৬.৮৫ শতাংশ, শাইনপুকুর সিরমামিকের ৬.৫২ শতাংশ, মেঘনা লাইফের ৫.৯৭ শতাংশ, জাহিন স্পিনিংয়ের ৫.৯১ শতাংশ, রিপাবলিক ইন্স্যুরেন্সের ৫.১৯ শতাংশ, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৪.৮৮ শতাংশ, আইসিবি সোনালী ওয়ানের ৪.৫৫ শতাংশ, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের ৪.১৭ শতাংশ এবং গ্রীণ ডেল্টা মিউচ্যুয়াল ফান্ডের দর কমেছে ৪.০৮ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.