আজ: বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২ইং, ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ মে ২০১৬, মঙ্গলবার |


kidarkar

সিম পুনঃনিবন্ধনের আজই শেষ দিন


simশেয়ারবাজার ডেস্ক: বায়োমেট্রিক পদ্ধতিতে সিম পুনঃনিবন্ধন কার্যক্রমের শেষ হতে আর মাত্র কয়েক ঘণ্টা সময় বাকি আছে।

মঙ্গলবার (৩১ মে) রাত ১২টা থেকে অনিবন্ধিত সব সিম বন্ধ হয়ে যাবে। এরপর আর সময় বাড়ানো হবে না।

রোববার সচিবালয়ে নিজ অফিসে প্রেস ব্রিফিংয়ে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম জানিয়েছেন, এবার আর সময় বাড়ানো হবে না। এখনো ৩ কোটি ৩০ লাখ সিম অনিবন্ধিত রয়ে গেছে। রোববার পর্যন্ত ১০ কোটি ৯ লাখের বেশি মোবাইল সিম পুনঃনিবন্ধিত হয়েছে।

এদিকে বিটিআরসি সিস্টেমস এন্ড সার্ভিসেস বিভাগের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ জুলফিকার স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী এক জুন শূন্য ঘণ্টা থেকে অনিবন্ধিত সব সিম বন্ধ হয়ে যাবে।

প্রতিমন্ত্রী জানান, বন্ধ হয়ে যাওয়া সিমগুলো নতুন করে কিনতে পারবেন দুই মাসের মধ্যে। আর প্রবাসী বাংলাদেশিরা এ সুযোগ পাবেন ১৮ মাস পর্যন্ত। নির্দিষ্ট সময়ের মধ্যে গ্রাহকরা যদি তাদের সিম নম্বর কিনে না নেন তবে মোবাইল অপারেটররা অনিবন্ধিত সিম বিক্রি করে দিতে পারবে।

তবে মোবাইল অপারেটররা আরও এক মাস সময় বাড়ানোর দাবি জানিয়েছেন। তারা বলছেন সময় না বাড়ালে সোয়া ২ কোটি সিম নিবন্ধনহীন থেকে যাবে। এতে সরকারের বিপুল পরিমাণ রাজস্ব ক্ষতি হবে। তাই সিম নিবন্ধনের সময়সীমা আরও এক দফা বাড়ালে এই সিমগুলো নিবন্ধনের আওতায় আসবে। তারা বিষয়টি নিয়ে বিটিআরসির সঙ্গে কথাও বলেছেন।

গত বছরের ১৬ ডিসেম্বর থেকে পরীক্ষামূলকভাবে সিম নিবন্ধনের কাজ শুরু হয়। পরে জানুয়ারি মাস থেকে সিম নিবন্ধন পুরোপুরিভাবে শুরু করা হয়। এর মধ্যে নিবন্ধন নিয়ে নানা মহল নানাভাবে বিরোধিতা শুরু করে। কিন্তু মন্ত্রী এ বিষয়টি চ্যালেঞ্জ হিসেবে নেন। তিনি বিভিন্ন সেন্টারে সেন্টারে ঘুরে নিবন্ধন কার্যক্রম দেখেন। বিভিন্ন সময় জামায়াতিদের গুজবের মোকাবেলাও করতে হয় তাকে, হাল ছড়েননি তিনি।

শেয়ারবাজারনিউজ/মা


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.