আজ: শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২ইং, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ জুন ২০১৬, বুধবার |


kidarkar

জিপিএইচ ইস্পাত বিওতে রাইট পাঠিয়েছে


GPH-sharebazarnews.comশেয়ারবাজার ডেস্ক: বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে রাইট শেয়ার পাঠিয়েছে পুঁজিবাজার তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি জিপিএইচ ইস্পাত লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) মাধ্যমে পাঠানো এ শেয়ার ১ জুন, বুধবার বিনিয়োগকারীদের নিজ নিজ অ্যাকাউন্টে জামা হয়েছে।

জানা যায়, ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত কমিশন সভায় জিপিএইচ ইস্পাতের আবেদনের প্রেক্ষিতে(৩ :২) হারে অর্থাৎ দু’টি সাধারণ শেয়ারের বিপরীতে ৩টি রাইট শেয়ার ইস্যুর অনুমোদন দেওয়া হয়। এর ফলে কোম্পানিটি ১৮ কোটি ৭১ লাখ ১০ হাজার সাধারণ শেয়ার ইস্যু করবে। প্রতিটি শেয়ারের জন্য ৪ টাকা প্রিমিয়াম নেওয়া হবে। এ হিসাবে প্রতিটি শেয়ারের বরাদ্দ মূ্ল্য হবে ১৪ টাকা। বরাদ্দ মূল্যে জিপিএইচ ইস্পাত পুঁজিবাজার থেকে ২৬১ কোটি ৯৫ লাখ ৪০ হাজার টাকা সংগ্রহ করবে। আর  উৎপাদন সক্ষমতা বৃদ্ধিতে এ অর্থ ব্যয় করা হবে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়ছে।

এই রাইট ইস্যুর জন্য ইস্যু ম্যানেজার হিসেবে রয়েছে ব্যাংকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টম্যান্ট এবং লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড।

শেয়ারবাজারনিউজ/মু

 


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.