আজ: শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইং, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ জুলাই ২০১৬, রবিবার |

kidarkar

চট্টগ্রামে ভারতীয় নাগরিক রণধীর গ্রেফতার

ranadhirশেয়ারবাজার ডেস্ক: চট্টগ্রামে আত্মগোপনে থাকা রণধীর দাশগুপ্ত (৫৪) নামে এক ভারতীয় নাগরিককে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার দুপুর ১২টার দিকে চট্টগ্রাম আদালত ভবন এলাকা থেকে কোতোয়ালি থানার সহযোগিতায় ভারতীয় এ নাগরিককে গ্রেফতার করে বোয়ালখালি থানা পুলিশ।

এ ব্যাপারে বোয়ালখালী থানার উপ-পরিদর্শক খায়রুল বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

পুলিশ জানায়, রণধীর দাশগুপ্ত (৫৪) দীর্ঘদিন ধরে চট্টগ্রামে অবস্থান করছিল। সে তার পরিচয় গোপন ও নাম পরিবর্তন করে বাংলাদেশের নাগরিকত্ব পাওয়ার জন্য চেষ্টা চালান। ২০০৮ সালে পরিচয় ও নাম গোপন করে নগরীর চান্দগাঁও থানাধীন মোহরার ওয়াসা সড়কের জেবল হোসেনের বাসার ঠিকানা উল্লেখ করে বাংলাদেশের ভোটার হন। অথচ তার পাসপোর্টে ঠিকানা উল্লেখ রয়েছে, ৪/৪ বরিশা, কালীপদ মুখার্জী রোড, দক্ষিণ চব্বিশ পরগণা, পশ্চিমবঙ্গ, ভারত।

এজাহারের পুলিশ উল্লেখ করে, রণধীরের নামে ১৯৮৪ সালে ১ম পাসপোর্ট ইস্যু করে ভারত সরকার। ১৯৯৪ সালে এর মেয়াদ শেষ হলে দ্বিতীয় আরেকটি পাসপোর্টে তিনি ১৯৯৫ সালে ৫ দিনের ট্যুরিস্ট ভিসা নিয়ে বাংলাদেশে আসেন। ভিসার মেয়াদ শেষ হলেও তিনি বাংলাদেশে অবৈধভাবে অবস্থান করে বোয়ালখালীসহ বিভিন্নস্থানে অবস্থান করে অপরাধ কর্মকাণ্ড করছিলেন।

এর আগে বোয়ালখালী থানা পুলিশ অভিযান চালিয়ে রণধীরের ভারতীয় পাসপোর্ট জব্দ করেছিল। তার বিরুদ্ধে থানায় ২টি মামলা, ১টি অভিযোগ ও ১ সাধারণ ডায়েরি রয়েছে বলে জানায় পুলিশ।

বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ মো. সালাহ উদ্দিন চৌধুরী জানান, রণধীরকে আদালতের প্রেরণ করে আদালতের সিদ্ধান্ত ও নির্দেশনা অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে বলে জানান এ কর্মকর্তা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.