আজ: মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২ইং, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ অক্টোবর ২০১৬, রবিবার |


kidarkar

সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন


bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এইদিন শুরু থেকে উত্থান- পতন থাকলেও ৫৫ মিনিট পর বাড়তে থাকে সূচক। রোববার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে এ সময়ে লেনদেন রয়েছে আগের দিনের তুলনায় গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১৭০ কোটি টাকা।

রোববার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭০৬ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ০.৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৬৭ পয়েন্টে। এসময় লেনদেন হওয়া ২৯৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৩টি, দর কমেছে ১১০টি এবং অপরিবর্তিত রয়েছে ৬৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এসময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৭০ কোটি ৪৪ লাখ ৮৯ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৬৯২ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১২৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৬২ পয়েন্টে। এসময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ১৪১ কোটি ২ লাখ ৬০ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট কমে অবস্থান করে ৮৭৮৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৭৫ কোম্পানি ও মিউচ্যয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭১ টির, দর কমেছে ৭৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ১২ কোটি ৮ লাখ ৮৪ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.