আজ: শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২ইং, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ অক্টোবর ২০১৬, রবিবার |



kidarkar

রণবীর ও ঐশ্বরীয়ার ‘অ্যাই দিল হ্যায় মুশকিল’ ছবি মুক্তি নিয়ে সংশয়ে

ae-dil-hai-mushkil-teaser-poster-1শেয়ারবাজার ডেস্ক: বলিউড রণবীর কাপুর এবং ঐশ্বরীয়া রায় বচ্চন জুটির প্রথম অভিনীত ছবি “অ্যাই দিল হ্যায় মুশকিল” মুক্তি নিয়ে সংশয় রয়েছে বলে বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিলো খবরটা। এবারে পাওয়া গেল প্রশাসনিক বক্তব্য। দিওয়ালিতে কারান জোহারের ‘অ্যাই দিল হ্যায় মুশকিল’ ছবিটি সিনেমা হলে মুক্তি দেয়া হবে না বলেই জানানো হলো ভারতের হল মালিক ও পরিবেশক সমিতির (সিওইএআই) পক্ষ থেকে।

জানা যায়, মহারাষ্ট্র নাভনির্মান সেনা (এমএনএস)ও শিবসেনা দলের হুমকির পর কোনো পাকিস্তানি তারকা সম্বলিত ছবি আপাতত মুক্তি দেয়া হবে না বলেই সিদ্ধান্ত নিয়েছে সিওইএআই।

এই সংগঠনটির পরিচালক নিতিন দাহার বলেন, “ভারত ও পাকিস্তানের সম্পর্ক স্বাভাবাবিক না হওয়া পর্য্ন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে। পাকিস্তানি তারকা অভিনীত কোনো ছবি হলে মুক্তি দেয়া হবে না।”

ভারতের মহারাষ্ট্র, গুজরাট ও গোয়া রাজ্যে ইতোমধ্যেই এ সিদ্ধান্ত কার্য্কর করা হয়েছে। বাকি রাষ্ট্রগুলোতেও  অচিরেই কার্য্কর করা হবে। মূলত জনরোষ ঠেকাতেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান নিতিন দাহার।

তিনি বলেন, “হলের নিরাপত্তা ও জনগণের দাবির কথা মাথায় রেখেই এ সিদ্ধান্ত নিয়েছি আমরা।”

এদিকে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবিটি মুক্তি দেয়া হলে তার পরিণতি ভালো হবে না বলে হুঁশিয়ারি দিয়েছে এসএনএস নেতা আমিয়া খোপকার।

তিনি বলেন, “দেশের প্রশ্নে সবাইকে একতাবদ্ধ হতে হবে। কারান জোহারের ছবিটি কোনোভাবেই হলে মুক্তি দিতে দেব না আমরা। এতে করে যদি হল মালিক ও প্রযোজকরা আর্থিক ক্ষতির মুখেও পড়েন তাতে আমাদের কিছু যায় আসে না। এটাকে হুঁশিয়ারি বলে মনে করলেও আমাদের কিছু করার নেই।”

এদিকে সিওইএআই-এর এ সিদ্ধান্তে বেশ বিপাকে পড়েছেন ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবিটির প্রযোজক মুকেশ ভাট।

ইন্ডিয়া টুডে’কে তিনি বলেন, “যদি নিরাপত্তার কারণেই এমন সিদ্ধান্ত নেয়া হয়ে থাকে তবে আমাদের নিরাপত্তারক্ষাকারী বাহিনী ও সরকারের কাছে সাহায্য চাওয়া ছাড়া আর কোনো উপায় নেই।”

পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খানের কারণে ‘অ্যাই দিল হ্যায় মুশকিল’ ছবিটির মুক্তি নিয়ে এ জটিলতার সূত্রপাত হয়। ভারতে এ ছবির প্রদর্শনী স্থগিত করা হলেও তা নিষিদ্ধ করা হয়নি বলে জানিয়েছে দেশটির চলচ্চিত্র মালিক ও পরিবেশক সমিতি।

এদিকে পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খান থাকায় শাহরুখ খানের পরবর্তী ছবি ‘রায়েস’ এর ভবিষ্যত নিয়েও দেখা দিয়েছে সংশয়।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.