আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ অক্টোবর ২০১৬, সোমবার |

kidarkar

কোম্পানির শেয়ার দর সর্বোচ্চ: বড় অংকের শেয়ার বিক্রি করছেন দুই পরিচালক

SIBLশেয়ারবাজার রিপোর্ট: বছরের সর্বোচ্চ দরে অবস্থান করছে দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের শেয়ার। আর এই কারণেই কোম্পানিটির উদ্যোক্তা মোহাম্মদ শাহ আলম ও জোহরা আলম নিজের নাম মাত্র শেয়ার হাতে রেখে বাকি সব শেয়ার বিক্রি করে দিচ্ছেন।

এ বিষয়ে জানতে চেয়ে একাধিক বার উদ্যোক্তা শাহ আলমের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি। তবে নাম প্রকাশ না করা শর্তে এসআইবিএলের এক উর্দ্ধতন কর্মকর্তা বলেন, শাহ আলম বেশি দর থাকায় শেয়ার বিক্রি করছেন বলে মনে হয় না। কারণ হচ্ছে, আমি যতটুকো জানি তিনি নতুন কোম্পানি গঠনের চেষ্টা করছেন। আর সেই অর্থ যোগানের উদ্দেশ্যেই তিনি শেয়ারগুলো বিক্রি করছেন।

এর আগে মোহাম্মদ শাহ আলম চলতি বছরের ২১ সেপ্টেম্বর নিজের হাতে থাকা মোট ১ কোটি ৩ লাখ ৭২ হাজার ৫৩৭টি শেয়ারের মধ্যে ৭৫ লাখ শেয়ার ঘোষণা দেন। তারপর তিনি ২ অক্টোবর ৭৫ লাখ শেয়ার ক্রয় সম্পন্ন করেন। তার হাতে থাকে ২৮ লাখ ৭২ হাজার ৫৩৭টি শেয়ার।

এর পর আবার শাহ আলম আজ (১৭ অক্টোবর) আরও ২৭ লাখ শেয়ার বিক্রি করার ঘোষণা দিয়েছেন। যা আগামী ৩১ অক্টোবরের মধ্যে সম্পন্ন করবেন। এ পরিমান শেয়ার বিক্রির পরে তার হাতে থাকবে মাত্র ১ লাখ ৭২ হাজার ৫৩৭টি শেয়ার।

অন্যদিকে, কোম্পানির অন্য উদ্দোক্তা জোহরা আলম নিজের কাছে থাকা ১৪ লাখ ৮২ হাজার ৮৪৬টি শেয়ারের মধ্যে ১৪ লাখ শেয়ারই বিক্রির ঘোষণা দেন। তিনি ১৪ লাখ শেয়ার বিক্রির ঘোষণাটি দিয়েছিলেন গত ১ সেপ্টেম্বর, যা পরবর্তী ৩০ কার্যদিবসের মধ্যে সম্পন্ন করা কথা ছিল।

নিধারিত সময় আজ থেকে ১৭ দিন আগে পার হয়ে গেলেও এখনো তার কোন তথ্য প্রকাশ করা হয়নি। হাসিনা বেগমের ১৪ লাখ শেয়ার বিক্রি সম্পন্ন হলে তার হাতে থাকবে মাত্র ৮২ হাজার ৮৪৬টি শেয়ার।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.