ডিভিডেন্ড দেবে না আইসিবি ইসলামি ব্যাংক : কমেছে লোকসান

ICB-Islamic-Bankশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের কোম্পানি আইসিবি ইসলামি ব্যাংক বরাবরের মত এ বছরও সাধারণ বিনিয়োগকারীদের কোন ধরনের ডিভিডেন্ড দেবে না কোম্পানিটি। আজ অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে ডিএসই সূত্রে জানা গেছে।

তথ্যানুসন্ধানে জানা যায়, ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে ব্যাংকটির কর পরিশোধের পর লোকসান হয়েছে ২৮ কোটি ৬৫ লাখ ৩০ হাজার এবং শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪৩ টাকা। এছাড়া নেট অ্যাসেট ভ্যালু  (এনএভি) লোকসান হয়েছে  ১৪.৪৯ পয়সা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিপিএস) ০.৪৫ টাকা।

আইসিবি ইসলামিক ব্যাংকের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৯ জুন,সকাল ১০ টায় ইউনিক ট্রেড সেন্টার, কনভেনশন হল (লেভেল-৫), ৮, পান্থপথে  অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ এপ্রিল।

উল্রেখ্য, গত অর্থবছরে এ কোম্পানির কর পরিশোধের পর লোকসান ছিল ৬৮ কোটি ৭ লাখ ৫০ হাজার টাকা,শেয়ার প্রতি লোকসান ১.০২ টাকা। এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ছিল ১৪.০৬ টাকা।

অর্থাৎ গত অর্থবছরের তুলনায় এ বছর কোম্পানিটি কর পরিশোধের পর লোকসান কমিয়েছে ৩৯ কোটি ৪২ লাখ ২০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান কমেছে ০.৫৯ টাকা।

 

 

শেয়ারবাজার/মু/ও/সা

 

আপনার মন্তব্য

Top