আজ: সোমবার, ০৩ অক্টোবর ২০২২ইং, ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ অক্টোবর ২০১৬, মঙ্গলবার |


kidarkar

ইনডেক্স এগ্রোর রোড শো আজ


index-agroশেয়ারবাজার রিপোর্ট: বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজারে আসতে রোড শোর আয়োজন করছে ইনডেক্স এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড। কোম্পানিটির রোড শো আজ ১৮ অক্টোবর সন্ধ্যা সোয়া ৭টায় ট্রাস্ট মিলনায়তনে অনুষ্ঠিত হবে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ব্যবসা সম্প্রসারণ, দীর্ঘ মেয়াদে টিকে থাকা, প্রবৃদ্ধির ধারা অব্যহত রাখা, তিলে তিলে গড়ে তোলা কোম্পানি দ্বারা দেশের মানুষকে সম্পৃক্ত করতে এ পুঁজিবাজারে আসছে ইনডেক্স এগ্রো।

এ বিষয়ে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মাহিন বিন মাজহার শেয়ারবাজারনিউজ ডটকমকে বলেন, পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়াটা একটি প্রতিষ্ঠানের জন্য গৌরবের। কারণ পুঁজিবাজারে আসলে কোম্পানিটিকে পুরো পেশাদারিত্বের সঙ্গে চলতে হয়। যে সময় কোম্পানিগুলো পেশাদারিত্বের সঙ্গে পরিচালিত হবে, তখন কোম্পানির প্রবৃদ্ধি অনেক বেড়ে যাবে।

উল্লেখ্য, ইনডেক্স এগ্রো ইন্ড্রাস্ট্রিজ লিমিটেড ইনডেক্স গ্রুপের সাবসিডিয়ারি প্রতিষ্ঠান। ১৯৭৭ সালে কয়েকজন আর্কিটেক্টের উদ্যোগে ইনডেক্স গ্রুপের যাত্রা শুরু হয়। এরপর রিয়েল এস্টেট ব্যবসায় যুক্ত হয় এ প্রতিষ্ঠান। এভাবে ২০০০ সালের পর মাত্র একদিনের বাচ্চা  উৎপাদনের মাধ্যমে হ্যাচারি ব্যবসা শুরু করে কোম্পানিটি। বর্তমানে কোম্পানিটির বিভিন্ন খাতে বিনিয়োগ রয়েছে। এর মধ্যে রিয়েল এস্টেট, হোটেল, এগ্রো, বিল্ডিং মেটারিয়ালস, সিরামিক টাইলস, ট্রেডিং ইত্যাদি রয়েছে।

কোম্পানিটির রোড শোতে অংশগ্রহণ করবে মার্চেন্ট ব্যাংকার্স অ্যান্ড পোর্টফোলিও ম্যানেজার, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, মিউচ্যুয়াল ফান্ড, স্টক ডিলারস, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, বীমা কোম্পানি, অলটারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ড ম্যানেজার, অলটারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ড, রিকগনাইজ পেনশন অ্যান্ড প্রভিডেন্ড ফান্ড এবং কমিশনের অনুমোদিত অন্যান্য প্রতিষ্ঠান সমূহ।

কোম্পানিটিকে আইপিওতে আনতে ইস্যু ম্যানেজারের দায়িত্ব নিয়েছে এএফসি ক্যাপিটাল এবং ইবিএল ইনভেস্টমেন্ট লিমিটেড। রেজিস্ট্রার টু দি ইস্যুর দায়িত্বে রয়েছে ইমপেরিয়াল ক্যাপিটাল লিমিটেড।

শেয়ারবাজারনিউজ/এম.আর


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.