আজ: শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২ইং, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ অক্টোবর ২০১৬, বুধবার |



kidarkar

দেড় ঘন্টায় লেনদেন ২৪৫ কোটি টাকা

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এইদিন শুরু থেকে ক্রয় চাপে টানা বাড়তে থাকে সূচক। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচক বাড়লেও কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে এ সময়ে লেনদেন রয়েছে আগের দিনের তুলনায় গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ২৪৫ কোটি টাকা।

বুধবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭২৮ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ০.৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৫৬ পয়েন্টে। এসময় লেনদেন হওয়া ৩১২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৯টি, দর কমেছে ১৩৭টি এবং অপরিবর্তিত রয়েছে ৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এসময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৪৫ কোটি ৮০ লাখ ৬২ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ মঙ্গলবার সাড়ে ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৭০৭ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১১৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৮৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৫৫ পয়েন্টে। এসময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ২৬২ কোটি ২৩ লাখ ৬৩ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৮৮১৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২০৬ কোম্পানি ও মিউচ্যয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৮ টির, দর কমেছে ১০১ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ১১ কোটি ৭৬ লাখ ৮৪ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.