আজ: সোমবার, ০৮ অগাস্ট ২০২২ইং, ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ জানুয়ারী ২০১৭, সোমবার |



kidarkar

বিদেশি টিভি চ্যানেলে বিজ্ঞাপন প্রচারের নিষেধাজ্ঞা জারি

information-ministerশেয়ারবাজার ডেস্ক: বাংলাদেশের দর্শকদের জন্য ডাউনলিংককৃত বিদেশি টিভি চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপন প্রচার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। আজ সোমবার তথ্য মন্ত্রণালয়ের এক আদেশে এ নিষেধাজ্ঞা জারি করে সরকারি তথ্য বিবরণীতে জানানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়, ‘ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন-২০১৬’ এর ধারা ১৯ এর ১৩ নম্বর উপধারার আলোকে বাংলাদেশের দর্শকদের জন্য বাংলাদেশে ডাউনলিংককৃত বিদেশি টিভি চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপন প্রচার বন্ধ রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

নির্দেশনায় আরও বলা হয়েছে, এই নির্দেশনা ভঙ্গকারী সংশ্লিষ্ট বিদেশি টিভি চ্যানেল ডিস্ট্রিবিউশনের অনাপত্তি ও অনুমতি এবং লাইসেন্স বাতিলসহ আইনানুযায়ী অন্যান্য শাস্তি আরোপ করা হবে।

ডাউনলিংককরা বিদেশি টিভি চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপন প্রচার বন্ধ রাখার জন্য সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন অনেক আগে থেকেই দাবি তুলেছিল।

উল্লেখ্য, এর আগে গত নভেম্বর মাসে বেসরকারি টেলিভিশন মালিক ও কলা-কুশলী-বিজ্ঞাপনদাতাদের সংগঠন ‘মিডিয়া ইউনটি’ সংগঠনের আহ্বায়ক ও একাত্তর টিভির ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল হক বাবু তথ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করে এ ব্যাপারে দাবি জানিয়েছিল।

দাবিতে মোজাম্মেল হক বাবু জানিয়েছিলেন, ভারতীয় চ্যালেনের নামে কিছু অনুমোদনহীন চ্যালেন বাংলাদেশে ডাউনলিংক হচ্ছে, ভারতীয় চ্যানেল হলেও এগুলো ভারতেও প্রদর্শিত হয় না। বাংলাদেশের বিজ্ঞাপন খাতের টাকা গ্রাস করাই এর উদ্দেশ্য।

তার দাবীর প্রোক্ষিতেওই সময় তথ্যমন্ত্রী জানিয়েছিলেন, বিদেশি চ্যানেল ডাউনলিঙ্ক ও বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন প্রদর্শনের ব্যাপারে আইনে যা আছে তা কার্যকর করা হবে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.