আজ: শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইং, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ এপ্রিল ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

ভাঙ্গায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনা: নিহত ২৫

accident2শেয়ারবাজার রিপোর্ট: ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলায় মর্মান্তিক সড়ক সড়ক দুর্ঘটনায় ২৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২০ যাত্রী।

উপজেলার কৈডুবী এলাকায় বুধবার দিবাগত রাত ১ টার দিকে সোনারতরী পরিবহনের একটি বাস (ঢাকা- মেট্রো: ব ১৪৭০৭৪) নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খেলে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং  বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

ভাঙ্গা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) হোসেন সরকার আহত যাত্রীদের বরাত দিয়ে জানান, বেঁচে যাওয়া যাত্রীদের অভিযোগ বেপরোয়া গতিতে গাড়ি চালানোর কারণেই বাসটি নিয়ন্ত্রণ হারায়। রাজধানী ছাড়ার পর বেপরোয়া গতিতে গাড়ি চালাতে থাকেন চালক। আমিনবাজার ব্রিজ পার হওয়ার পর বেশ কয়েকটি বাসকে বেপরোয়া গতিতে অতিক্রম করেন তিনি। যাত্রীরা বার বার নিষেধ করলেও শোনেনি। এরপর ভাঙ্গার কৈডুবী এলাকায় পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খায় বাসটি। এতে ঘটনাস্থলেই ১৯ যাত্রী মারা যান। ভাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্স নেওয়ার পর মারা যান ৩ যাত্রী। আর ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা ২১ যাত্রীর মধ্যে চিকৎসাধীন অবস্থায় মারা যান আরও ৩ জন।

নিহত ২৫ জনের মধ্যে আকলি আক্তার, আসমা, আমেনা, হেলাল ও শাহিনের বাড়ি পটুয়াখালী জেলায়। এছাড়া শফিকুলের বাড়ি (২৫) গোপালগঞ্জের মুকসেদপুর, আবজাল মিয়া (৬৫) ও সূর্য বেগমের (৪০) বাড়ি বরিশাল, রেজাউল (৩৫) মির্জাগঞ্জ ও মনিরুল ইসলাম (৩৫) যশোরের বাসিন্দা। নিহত হাসনা বেগমের (৪৫) ঠিকানা পাওয়া যায়নি। পরিবারের কাছে মরদেহগুলো হস্তান্তরের  প্রক্রিয়া চলছে।

বৃহস্পতিবার সকালে ঘটনাস্থল পরিদর্শনে এসে স্থানীয় জেলা প্রশাসক সরকার শরাফত আলী সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, এ ঘটনায় অতিরিক্ত জেলার মো: আবদুল রশিদকে প্রধান করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাত দিনের রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

এর আগে বুধবার রাত ৯টায় রাজধানীর গাবতলী থেকে পটুয়াখালীর উদ্দেশে রওয়ানা দেয় বাসটি। হতাহত যাত্রীদের অধিকাংশের বাড়ি বরিশাল ও পটুয়াখালী।

শেয়ারবাজার/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.