আজ: মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১ইং, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ মার্চ ২০১৭, শনিবার |



kidarkar

আমার সম্পদ ১৩০ কোটি ডলার নয়- সালমান এফ রহমান

salman f rahmanশেয়ারবাজার ডেস্ক: চীনের বেইজিং ভিত্তিক সংস্থা হুরুন রিপোর্টে বিশ্বের ধনকুবেরদের তালিকা প্রকাশ করা হয়েছে গত ৭ মার্চ। আর তাতে প্রথমবারের মতো কোনও বাংলাদেশি হিসেবে জায়গা করে নিয়েছেন বেক্সিমকো গ্রুপের কর্ণধার সালমান এফ রহমান। ‘হুরুন গ্লোবাল রিচ লিস্ট ২০১৭’ শিরোনামের প্রতিবেদনটিতে ৬৯ দেশের ২২৫৭ জন ধনীর তালিকা প্রকাশ করা হয়। তালিকায় তার অবস্থান ১৬৮৫ নম্বরে, আর সম্পদের পরিমান ১৩০ কোটি মার্কিন ডলার। কিন্তু তার সম্পদের পরিমাণ ১৩০ কোটি মার্কিন ডলার নয় বলে বক্তব্য করেছেন সালমান এফ রহমান।

হুরুন রিপোর্টের প্রকাশ করা প্রতিবেদন ধরে বৃহস্পতিবার বেশকিছু অনলাইন সংবাদমাধ্যম “বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় সালমান এফ রহমান’’ রিপোর্ট প্রকাশ করে। তারই প্রেক্ষিতে বিস্ময় প্রকাশ করে গণমাধ্যমে এক বিবৃতি প্রকাশ করে।

বিবৃতিতে সালমান এফ রহমান বলেন, “বৃহস্পতিবার বেশ কিছু অনলাইন পত্রিকায় প্রকাশিত, ‘বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় সালমান এফ রহমান’ শীর্ষক একটি সংবাদ আমার নজরে এসেছে। চীনা প্রতিষ্ঠান হুরুন গ্লোবাল এর বরাত দিয়ে প্রকাশিত সংবাদে বলা হয়েছে আমার সম্পদের পরিমান ১৩০ কোটি ডলার। প্রতিষ্ঠানটি কীভাবে এই সম্পদের হিসাব করেছে তা আমার জানা নেই। সর্বশেষ বার্ষিক প্রতিবেদন অনুযায়ী বেক্সিমকো গ্রুপের নিট সম্পদের পরিমান এর কাছাকাছি হতে পারে। আমার ব্যক্তিগত সম্পদের পরিমান এটা নয়।’

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.