আজ: রবিবার, ১৪ অগাস্ট ২০২২ইং, ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ এপ্রিল ২০১৭, শনিবার |



kidarkar

নুরু হত্যায় খালেদা জিয়ার নিন্দা

khaleda20160606184146শেয়ারবাজার ডেস্ক: জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সাধারণ সম্পাদক নুরুল আলম নুরুকে পুলিশ কর্তৃক গ্রেফতার ও পরবর্তীতে তাকে গ্রেফতারের ঘটনা অস্বীকারের পর গতকাল বৃহস্পতিবার তার লাশ রাউজান উপজেলার দাগুয়ান ইউনিয়নের কর্ণফুলী নদীর তীরে খেলাঘাট কৈয়াপাড়া এলাকায় পাওয়া যায়।

এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

বিবৃতিতে বিএনপি চেয়ারপারসন বলেন, “বাংলাদেশকে গোরস্থানে পরিণত করাই যেন আওয়ামী লীগের প্রধান রাজনৈতিক লক্ষ্য। দেশের শহর থেকে প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত মৃত্যুর বিভীষিকা ওঁৎ পেতে আছে।

দেশের মানুষ আজ রক্তহিম করা ভীতি এবং উৎকন্ঠার মধ্যে দিন যাপন করছে। চারিদিকে সংশয়-ভয়জনিত আর্তনাদ শোনা যাচ্ছে। রক্তাক্ত সহিংসতা আওয়ামী দু:শাসনের প্রধান বৈশিষ্ট্য।”

যুবক ও তরুণরা এই সরকারের ক্রোধের প্রধান টার্গেট মন্তব্য করে তিনি বলেন, ফার্মাসিস্টদের ভয়াবহ ভ্রুকুটি উপেক্ষা করে প্রতিবাদী তরুণরা অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হয়। আর সেজন্যই দেশবিরোধী নানা অপতৎপরতায় লিপ্ত সরকারের বিরুদ্ধে তারুণ্যের দ্রোহকে নির্মূল করার জন্যই আওয়ামী সরকার জাতীয়তাবাদী শক্তির ছাত্র ও যুবকদের হত্যা করছে। গতকাল সরকারের এই ধারাবাহিক প্রাণঘাতি নৃশংসতার করুণ শিকার হয়েছে নুরুল আলম নুরু।’

ছাত্রনেতা নুরুল আলম নুরু হারানো গণতন্ত্র পুনরুজ্জীবনের আন্দোলনে বলিষ্ঠ ভূমিকা রাখার জন্যই তাকে নির্মম হত্যাকান্ডের শিকার হতে হয়েছে দাবি করে বিএনপি চেয়ারপারসন আরো বলেন, যে সরকার বাক, চিন্তা, মত প্রকাশের স্বাধীনতাসহ মানুষের গণতান্ত্রিক অধিকার কেড়ে নিতে পারে সেই সরকার নিজেদেরকে ক্ষমতায় টিকিয়ে রাখার স্বার্থে রাজনৈতিক প্রতিপক্ষকে নির্বিচারে হত্যা করতে দ্বিধা করে না।

বর্তমান ভোটারবিহীন সরকার ক্ষমতার মোহে অন্ধ ও বেপরোয়া হয়ে উঠেছে। সরকার নিজেই দুর্বিনীত অনাচার সৃষ্টি করে দেশকে এক মহা দুর্যোগের মধ্যে ঠেলে দিয়েছে। তবে রক্তাক্ত পন্থা অবলম্বনের মাধ্যমে লাশের স্তুপ বানিয়ে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে পারবেনা বর্তমান শাসকগোষ্ঠী।

ক্ষমতাসীনদের অপকীর্তি ও অনাচারের জন্য তাদের দিকে মহাদুর্দিন এগিয়ে আসছে তা তারা টের পাচ্ছে না মন্তব্য করে তিনি বলেন, বর্তমান আওয়ামী সরকারের অপশাসনে দেশের সামগ্রিক আইন শৃঙ্খলা পরিস্থিতি এখন কুৎসিত রুপ ধারণ করেছে। ক্ষমতাসীনদের নির্দেশেই আইন শৃঙ্খলা বাহিনী নুরুল আলম নুরুকে হত্যা করেছে।

এই পৈশাচিক হত্যাকান্ডের সাথে যারা জড়িত তাদেরকে বর্তমান সরকার রেহাই দিলেও সেদিন আর বেশী দূরে নয় যেদিন তাদেরকে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি নিশ্চিত করা হবে। ত্রাস সৃষ্টি করে ক্ষমতার দাপটে জনগণকে ভয় পাইয়ে দেয়ার অপকৌশল করে কোন লাভ হবে না।

তিনি নিহত নুরুল আলম নুরু’র বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকে কাতর পরিবারবর্গ ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.