আজ: বুধবার, ১৭ অগাস্ট ২০২২ইং, ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ এপ্রিল ২০১৭, সোমবার |



kidarkar

ক্রয় প্রেসারে সূচক বাড়ছে

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই ক্রয় চাপে বাড়তে থাকে সূচক। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৩২৯ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্টে বেড়ে অবস্থান করছে ৫৭০৬ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩১২ এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৯২ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩০৭ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫০টি, দর কমেছে ১০৭টি এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩২৯ কোটি ৬৬ লাখ ৮৪ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ৯ পয়েন্টে কমে অবস্থান করে ৫৭০৯ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ১৩০১ এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ২০৮৮ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ২৭২ কোটি ৯৯ লাখ ৫১ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০ হাজার ৭২৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৮৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৮টির, দর কমেছে ৬৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ২১ কোটি ৩৫ লাখ ৩০ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.