আজ: শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইং, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ এপ্রিল ২০১৭, সোমবার |

kidarkar

যে কারণে দর হারানোর শীর্ষে ফারইস্ট ফাইন্যান্স

TOP-10- Loser -sharebazarnews, লুজারের শীর্ষেশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় স্টক একচেঞ্জে টপটেন লুজারের শীর্ষে রয়েছে ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। আজ সোমবার ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসিই) কোম্পানির শেয়ার দর ৮.৮৭ শতাংশ এবং চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) ৮.০৬ শতাংশ কমে লুজারের শীর্সে উঠে আসে। উভয় স্টক একচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আজ ফারইস্ট ফাইন্যান্সের পরিচালনা পর্ষদ সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সভায় কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করবে। এর পাশাপাশি কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করবেন বলে জানা গেছে্‌। আর তাই ডিভিডেন্ডকে কেন্দ্র করে কোম্পানির শেয়ার ক্রয়ের প্রতি আজ বিনিয়োগকারীদের আগ্রহ অনেকটাই কম দেখা গেছে।

সোমবার ডিএসইতে ফারইস্ট ফাইন্যান্সের ২১ লাখ ৯০ হাজার ৬৫৮টি শেয়ার ১ হাজার ২৬ বার লেনদেন হয়। সারাদিন কোম্পানির শেয়ার দর ১১.২০ টাকা থেকে ১২.১০ টাকায় উঠানামা করে সর্বশেষ ১১.৪০ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির ক্লোজিং দর ছিল ১২.৪০ টাকা, আর আজ কোম্পানির শেয়ার দর ক্লোজিং হয় ১১.৩০ টাকায়। সে হিসেবে কোম্পানির শেয়ার দর কমেছে ১.১০ টাকা বা ৮.৮৭ শতাংশ।

এদিকে, সিএসইতে ফারইস্ট ফাইন্যান্সের ৩ লাখ ৩ হাজার ৩৪টি শেয়ার ২০৯ বার লেনদেন হয়। সারাদিন কোম্পানির শেয়ার দর ১১.২০ টাকা থেকে ১২ টাকায় ‍উঠানামা করে সর্বশেষ ১১.৩০ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির ক্লোজিং দর ছিল ১২.৪০ টাকা, আর আজ কোম্পানির শেয়ার দর ক্লোজিং হয় ১১.৪০ টাকায়। সে হিসেবে কোম্পানির শেয়ার দর কমেছে ১ টাকা বা ৮.০৬ শতাংশ।

ডিএসইতে লুজারের তলিকায় থাকা অন্যান্য কোম্পানির মধ্যে জুট স্পিনার্সের ৫.৬৬ শতাংশ, গ্লোবাল ইন্স্যুরেন্সের ৫.৩২ শতাংশ, প্রগতি ইন্স্যুরেন্সের ৪.৭৩ শতাংশ, হাক্কানী পাল্পের ৪.৫০ শতাংশ, ন্যাশনাল ফিডের ৪.২২ শতাংশ, বিডি ফাইন্যান্সের ৪.১৪ শতাংশ, কে অ্যান্ড কিউর ৩.৯৮ শতাংশ, মার্কেন্টাইল ব্যাংকের ৩.৫৭ শতাংশ এবং ঢাকা ইন্স্যুরেন্সের ৩.৫১ শতাংশ দর কমছে।

অন্যদিকে, সিএসইতে লুজারের তলিকায় থাকা অন্যান্য কোম্পানির মধ্যে সমতা লেদারের ৭.৩৪ শতাংশ, প্রাইম লাইফ ইন্স্যুরেন্সের ৭.১২ শতাংশ, কে অ্যান্ড কিউর ৬.২৫ শতাংশ, রংপুর ফাউন্ড্রির ৫.৫০ শতাংশ, এইচআর টেক্সটাইলের ৫.৪৪ শতাংশ, বিডি ফাইন্যান্সের ৪.৭৬ শতাংশ, নদার্ণ ইন্স্যুরেন্সের ৪.৪৭ শতাংশ, পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সের ৪.২১ শতাংশ এবং হাক্কানী পাল্পের ৪.১৩ শতাংশ শেয়ার দর কমেছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.