আজ: রবিবার, ১৪ অগাস্ট ২০২২ইং, ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ এপ্রিল ২০১৭, বুধবার |



kidarkar

দর বৃদ্ধির শীর্ষে হাক্কানী পাল্পের রাজত্ব

Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের উভয় স্টক একচেঞ্জে দর বৃদ্ধির শীর্ষে অবস্থান করছে পেপার ও প্রিন্টিং খাতের কোম্পানি হাক্কানী পাল্প অ্যান্ড পেপার লিমিটেড। আজ বুধবার ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) কোম্পানির শেয়ার দর ৯.৫৭ শতাংশ এবং চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) ১০ শতাংশ শেয়ার দর বেড়েছে। উভয় স্টক একচেঞ্জে সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইতে আজ হাক্কানী পাল্পের ৫ লাখ ৫ হাজার ৬৫৩টি শেয়ার ৯১৩ বার লেনদেন হয়। সারদিন কোম্পানির শেয়ার দর ৫২.১০ টাকা থেকে ৫৭.৪০ টাকায় উঠানামা করে সর্বশেষ ৫৭.২০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির গতকাল শেয়ার দর ক্লোজ হয় ৫২.২০ টাকায়, আর আজ ক্লোজ হয় ৫৭.২০ টাকায়। সে হিসেবে কোম্পানির শেয়ার দর বৃদ্ধি পায় ৫ টাকা বা ৯.৫৭ শতাংশ।

এদিকে, সিএসইতে আজ কোম্পানির ১ লাখ ১ হাজার ৪৮টি শেয়ার ১৪২ বার লেনদেন হয়। সারাদিন কোম্পানির শেয়ার দর ৫৩.৪০ টাকা থেকে ৫৭.২০ টাকায় উঠানাম করে সর্বশেষ ৫৭.২০ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ার দর ক্লোজিং হয় ৫২ টাকায়, আর আজ ক্লোজিং হয় ৫৭.২০ টাকায়। সে হিসেবে কোম্পানির শেয়ার দর বৃদ্ধি পায় ৫.২০ টাকা বা ১০ শতাংশ।

ডিএসইতে আজ দর বৃদ্ধির তালিকায় থাকা অন্যান্য কোম্পানির মধ্যে রেনউইক যঞ্জেশ্বরের ৭.৪৮ শতাংশ, জেমিনী সী ফুডের ৭.৩৮ শতাংশ, নর্দাণ জুটের ৭.০৪ শতাংশ, লিবরা ইনফিউশনের ৫.৬৩ শতাংশ, এনসিসি ব্যাংকের ৫.৫৫ শতাংশ, পিএইচপি মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ৫.৫৫ শতাংশ, জিএসপি ফাইন্যান্সের ৪.৪৭ শতাংশ, এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৪.৩৪ শতাশং এবং সালভো কেমিক্যালের ৪.২১ শতাংশ দর বেড়েছে।

অন্যদিকে সিএসইতে আজ দর বৃদ্ধির তালিকায় থাকা অন্যান্য কোম্পানির মধ্যে বিআইএফসির ৮.৮৮ শতাংশ, এশিয়া ইন্স্যুরেন্সের ৭.৮৭ শতাংশ, প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের ৬.৭৭ শতাংশ, নিটল ইন্স্যুরেন্সের ৬.২২ শতাংশ, পিএইচপি মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ৫.৬৩ শতাংশ, জিএসপি ফাইন্যান্সের ৫.৪২ শতাংশ, সুহৃদ ইন্ডাস্ট্রিজের ৪.৯০ শতাংশ, এনসিসি ব্যাংকের ৪.৮৯ শতাংশ এবং আনোয়ার গ্যালভানাইজিংয়ের ৪.৪৭  শতাংশ শেয়ার দর বেড়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.