উত্থানে চলছে নতুন বছরের লেনদেন

price_upশেয়ারবাজার রিপোর্ট: বাংলা নতুন বছরের শুরুতে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থানে চলছে লেনদেন। বাংলা নতুন বছরের প্রথম লেনদেন আজ। আর এদিন শুরু থেকেই সূচকে উর্ধ্বমুখী প্রবণতা লক্ষ্য করা গেছে। বুধবার প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর।  এসময়ে টাকার অংকেও লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি।

দুপুর সাড়ে ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩৪৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০৬৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৬৬৯ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৮৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২৪টির, কমেছে ৩৯টির আর অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৭১ কোটি ৮৫ লাখ ৮৬ হাজার টাকা। আগের দিন এ সময়ে লেনদেন হয়েছিল ২৩৮ কোটি ৬৪ লাখ ১১ হাজার টাকা।

এর আগে সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪২৯১ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ৪১২ কোটি ১৯ লাখ ৫৭ হাজার টাকা।

এদিকে দুপুর সাড়ে ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮১৩৩ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৯১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৮টির, কমেছে ৩৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৮টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২২ কোটি ৩৩ লাখ ৫৯ হাজার টাকা। আগের দিন সিএসইতে এসময়ে লেনদেন হয়েছিল ২০ কোটি ৪২ লাখ ৮৮ হাজার টাকা।

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top