এপেক্স ফুটওয়্যারের ইপিএসে ধ্বস

apex...শেয়ারবাজার ডেস্ক: ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ট্যানারি  খাতের কোম্পানি এপেক্স ফুটওয়্যার লিমিটেড। প্রতিবেদন অনুযায়ী আগের বছরের তুলনায় এ কোম্পানির টার্নওভার ও গ্রস প্রফিট বাড়লেও ইপিএসে নেমেছে ধ্বস। সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, সমাপ্ত অর্থবছরে অ্যাপেক্স ফুটওয়্যারের মোট  টার্নওভার হয়েছে ১ হাজার ১৪৬কোটি ৩৯ লাখ টাকা, গ্রস প্রফিট হয়েছে ১৮১ কোটি ৭১ লাখ ২০ হাজার টাকা, পরিচালন মুনাফা হয়েছে ৮৬ কোটি ১ লাখ ৪০ হাজার টাকা, কর পরিশোধের পর মুনাফা হয়েছে ২০ কোটি ৩০ লাখ ৯ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৮.০৫ টাকা।

যা আগের বছর (৩১ ডিসেম্বর ২০১৪) একই সময়ে  টার্নওভার ছিল ১ হাজার ৯৪ লাখ ৪০ হাজার, গ্রস প্রফিট ছিল ১৭১ কোটি ৫৩ লাখ ৪০ হাজার টাকা, পরিচালন মুনাফা ছিল ৮৬ কোটি ১৭ লাখ ৯০ হাজার টাকা, কর পরিশোধের পর মুনাফা  ছিল ২৬ কোটি ৫৬ লাখ ৩০ হাজার টাকা এবং ইপিএস ছিল ২৩.৬১ টাকা।

সে হিসেবে কোম্পানিটির টার্নওভার বেড়েছে ৫২ কোটি ৩৮ লাখ ৬০ হাজার টাকা, গ্রস প্রফিট বেড়েছে ১০ কোটি ১৭ লাখ ৮০ হাজার টাকা, পরিচালন মুনাফা কমেছে ১৬ লাখ ৫০ হাজার টাকা, কর পরববর্তী মুনাফা কমেছে ৬ কোটি ২৫ লাখ ৪০ হাজার টাকা এবং ইপিএস কমেছে ৫.৫৬ টাকা বা।

আর বছর শেষে কোম্পানিটির রিটেইন আর্নিংস বা অবন্টিত মুনাফা দাড়িয়েছে ১৩৩ কোটি ৮ লাখ ৬০ হাজার টাকা।

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top