আজ: মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ইং, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ জুন ২০১৭, শনিবার |

kidarkar

বাংলাদেশে আসছে অষ্ট্রেলিয়া

ausশেয়ারবাজার ডেস্ক: অবশেষে বাংলাদেশ দলের সঙ্গে টেস্ট ক্রিকেট খেলতে সফর চূড়ান্ত করল ক্রিকেট অস্ট্রেলিয়া। দুটি টেস্ট খেলতে আগামী ১৮ আগস্ট বাংলাদেশে আসছে স্টিভেন স্মিথের দল। ২২ থেকে ২৪ আগস্ট ফতুল্লায় বিসিবি একাদশের সঙ্গে তিন দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে অসিরা। এরপর ২৭ আগস্ট মিরপুরে হবে সিরিজের প্রথম টেস্ট। ৪ সেপ্টেম্বর চট্টগ্রামে হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

এ সফরের জন্য ১৩ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করল অস্ট্রেলিয়া। দলের প্রায় সব তারকাই রয়েছেন টেস্ট স্কোয়াডে। সফরের দল থেকে বাদ পড়েছেন পেসার মিশেল স্টার্ক। চ্যাম্পিয়নস ট্রফির দলে থাকলেও টেস্ট খেলার জন্য এখনো পুরো ফিট হয়ে ওঠেননি এই পেসার। অ্যাশেজ সিরিজে তাঁকে পাওয়ার বিষয়ে আশাবাদী দলটি। এ ছাড়া সর্বশেষ ভারত সফরে দুর্দান্ত পারফরম্যান্স করা স্টিভেন ও’ক্যাফেও জায়গা পাননি দলে।

টেস্ট দলে জায়গা ফিরে পেয়েছেন পেসার জেমস প্যাটিনসন। ২০১৬ সালে প্রথম টেস্ট খেলার পর ইনজুরিতে পড়েন তিনি। তবে এখন পুরো সুস্থ রয়েছেন তিনি। এ বছর পাকিস্তানের বিপক্ষে অভিষেক হওয়া হিলটন কার্টরাইটকে আবার দলে ভিড়িয়েছে অসিরা। পাকিস্তানের বিপক্ষে মাত্র ৩৭ রান করেছিলেন কার্টরাইট। তবে শেফিল্ড শিল্ডে ৬০ গড়ে ৮৬১ রান করায় তাঁর ওপর আস্থা রাখলেন অসি নির্বাচকরা।

ভারতের বিপক্ষে চার টেস্টে বাজে পারফর্ম করায় বাদ পড়েছেন ব্যাটসম্যান শন মার্শ। আট ইনিংসে মার্শের গড়টা ছিল ১৮.৮১! এ ছাড়া ইনজুরির কারণে মিচেল সুইপসন, পেসার জ্যাকসন বার্ড, মিচেল মার্শ ও মার্কাস স্টয়নিস দল থেকে বাদ পড়েছেন।

বাংলাদেশ সফরে স্পিনার হিসেবে নাথান লায়নের সঙ্গে হাত ঘোরাবেন অ্যাশটন অ্যাগার। ২০১৩ সালে ইংল্যান্ডের বিপক্ষে শেষ টেস্ট খেলেন তিনি। ব্যাটসম্যান হিসেবে ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, উসমান খাজা, গ্লেন ম্যাক্সওয়েলের মতো ব্যাটসম্যানরা আসছেন বাংলাদেশ সফরে।

অস্ট্রেলিয়া দল : স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (সহ-অধিনায়ক), পিটার হ্যান্ডকম্ব, উসমান খাজা, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যাস্টন আগার, ম্যাথু রেনশ, ম্যাথু ওয়েড, হিলটন কার্টরাইট, প্যাট কামিন্স, জস হ্যাজলেউড, নাথান লায়ন ও জেমস প্যাটিনসন।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.