আজ: সোমবার, ০৩ অক্টোবর ২০২২ইং, ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ সেপ্টেম্বর ২০১৭, সোমবার |


kidarkar

পুঁজিবাজারে চীনের বিনিয়োগ আনতে বৈঠক


received_1572123216180860

শেয়ারবাজার রিপোর্ট: গতকাল ০৩ সেপ্টেম্বর সাংহাই স্টক এক্সচেঞ্জ (SSE) এর চেয়ারম্যান ইউ কিং এর নেতৃত্বে ০৫(পাঁচ) সদস্যের একটি প্রতিনিধি দল বাংলাদেশ সফরে আসেন। একই দিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে এর কর্তৃপক্ষের সাথে উক্ত প্রতিনিধি দলের একটি দ্বিপাক্ষিক বৈঠক ঢাকায় হোটেল ওয়েস্টিন-এ অনুষ্ঠিত হয়। উক্ত বৈঠকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে এর পক্ষ থেকে ছিলেন চেয়ারম্যান ড. এ কে অব্দুল মোমেন, ব্যবস্থাপনা
পরিচালক, এম. সাইফুর রহমান মজুমদার এফসিএ, এফসিএমএ, পরিচালক মেজর (অবঃ) মোঃ এমদাদুল ইসলাম এবং পরিচালক মির্জা সালমান ইস্পাহানী।

আলোচ্য বৈঠকে দু স্টক এক্সচেঞ্জের এর মধ্যে দ্বিপাক্ষিক সহযোগীতা এবং বাংলাদেশের পুঁজিবাজরে চাইনীজ বিনিয়োগকারীদের অংশগ্রহণ তথা চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ এ কৌশলগত বিনিয়োগের ব্যাপারে আলোচনা করেন।
এই সভায় বাংলাদেশ ও চৈনিক পুঁজিবাজার এবং সিএসই ও SSE -এর বর্তমান অবস্থান ও কর্মকান্ড আলোচিত হয়। SSE -এর চেয়ারম্যান বাংলাদেশ পুঁজিবাজারের বিদ্যমান ফিউচারস্ ও ভবিষ্যৎ সম্ভাবনা বিষয়ে জানতে গভীর আগ্রহ প্রকাশ করেন। তারা বাংলাদেশের অর্থনীতির দ্রুত উন্নয়নের হার, এর জিডিপি এবং সার্বিকভাবে
বাংলাদেশ পুঁজিবাজারের সম্ভাবনা বিষয়ে SSEকে অবহিত করেন। উল্লেখ্য যে, গত জুন মাসে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ প্রতিনিধি দল এর চায়না সফর এর ধারাবাহিকতার অংশ হিসেবে এই বৈঠক অনুষ্ঠিত হয়। সেই সফরে সিএসইর প্রতিনিধি দল সিএসইর বিস্তারিত ইনফরমেশন মেমোরেন্ডাম ঝঝঊ কে হস্তান্তর করেন। SSE-এর প্রেসিডেন্ট মিঃ হুয়ান হংগিউয়ান সিএসইর এই প্রস্তাব বিবেচনা ও মূল্যায়নের আগ্রহ প্রকাশ করেছিলেন।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.