আজ: বুধবার, ০৫ অক্টোবর ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ সেপ্টেম্বর ২০১৭, মঙ্গলবার |


kidarkar

১০ খাতের শেয়ার কিনছেন বিনিয়োগকারীরা


bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। বিনিয়েগিকারীদের অনেক দিনের প্রত্যাশিত সূচকে অবস্থান করছে ডিএসই ব্রড ইনডেক্স। এদিন লেনদেনের শুরু থেকেই ১০ খাতের ক্রয় প্রেসারে বাড়তে থাকে সূচক। খাতগুলো হলো: ব্যাংক, সিরামিক, সিমেন্ট, খাদ্য ও আনুষাঙ্গিক, পাওয়ার, আইটি, বিবিধ, ওষুধ ও রসায়ন, চামড়া এবং বস্ত্র। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও আগের দিনের তুলনায় লেনদেন কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৩৭২ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬০৭০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৩৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৫৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৮টির, দর কমেছে ৭৮টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৪৪টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৭২ কোটি ৭ লাখ ৬০ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ সোমবার ১২ টার দিকে  ব্রড ইনডেক্স ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ৬০১৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১৩২৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ২১৪৪ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ২৫৫ কোটি ৮৬ লাখ ১০ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক আগের দিনের চেয়ে ৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৩৭১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৭৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৪টির, দর কমেছে ৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১৬ কোটি ২৪ লাখ ১৮ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.