আজ: রবিবার, ২৭ নভেম্বর ২০২২ইং, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ সেপ্টেম্বর ২০১৭, মঙ্গলবার |


kidarkar

বিআইএফসি’র এজিএম স্থগিত করতে বিএসইসিতে চিঠি


BIFCশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের বাংলাদেশ ইন্ডাষ্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেডডের (বিআইএফসি) ২১তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) স্থগিত করতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) চিঠি দিয়েছে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ। সংগঠনটির সভাপতি এ.কে.এম মিজান-উর-রশিদ চৌধুরী ও সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাক স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি আজ ১৯ সেপ্টেম্বর বিএসইসিতে দেয়া হয়।

চিঠিতে বলা হয়, পুঁজিবাজারে সৃষ্ট ধ্বংসের কবল থেকে এখনো বিনিয়োগকারীরা বেরিয়ে আসতে পারেনি। তালিকাভুক্ত কোম্পানিগুলোর অনিয়ম দিন দিন বেড়েই চলেছে। বিআইএফসি কোম্পানি এদের মধ্যে অন্যতম। কোম্পানিটির বর্তমান পরিচালনা পর্ষদ গঠিত হয়েছে Shukuza ventures Limited কর্তৃক। যার মাত্র ৫ শতাংশ শেয়ার রয়েছে। পরিচালনা পর্ষদের ৩ জন উদ্যোক্তা পরিচালক ও ৪ জন স্বাধীন পরিচালক রয়েছে। ৫ শতাংশ শেয়ার ধারণ করে পরিচালনা পর্ষদটি পুরো কোম্পানি নিয়ন্ত্রণ করছে। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে পরিচালনা পর্ষদ 2CC আইনের ধারা লঙ্ঘন করে লুটপাটের আশ্রয় নিয়েছে। ৫ শতাংশ শেয়ার ধারণকৃত পরিচালনা পর্ষদের ৭ জন পরিচালক ও ব্যবস্থাপনা পরিচালক মো: দেলোয়ার হোসেনকে মহামান্য হাইকোর্ট গত ০৫/০৬/২০১৭ইং তারিখে অবৈধ ঘোষণা করেছে। সুপ্রীম কোর্টের আপীলাত ডিভিশনে আগামী ৫ অক্টোবর,২০১৭ইং তারিখে এ সংক্রান্ত শুনানীর দিন ধার্য করা হয়েছে। মহামান্য হাইকোর্টের রায়ে বর্তমান পরিচালনা পর্ষদকে অবৈধ এবং বিআইএফসি কোম্পানিতে অর্থের দুর্নীতি হয়েছে বিধায় এজিএম করার পূর্বে এ ক্যাটাগরির অডিট ফার্মের দ্বারা অডিট করানোর নির্দেশনা দিয়েছে। বর্তমান পরিচালনা পর্ষদ কর্তৃক বার্ষিক সাধারণ সভা সম্পন্ন হলে বিনিয়োগকারীরা ক্ষতিগ্রস্ত হবে।

তাই এসব বিষয় বিবেচনা করে সাধারণ বিনিয়োগকারীদের স্বার্থে মহামান্য আপীলাত ডিভিশনের রায় না আসা পর্যন্ত আগামী ২০ সেপ্টেম্বর,২০১৭ইং তারিখের বিআইএফসির বার্ষিক সাধারণ সভা স্থগিত রাখা হোক।

শেয়ারবাজারনিউজ/ম.সা


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.