আজ: শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১ইং, ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ অক্টোবর ২০১৭, বুধবার |



kidarkar

৪ কোম্পানি ও এক সিকিউরিটজ হাউজকে জরিমানা

BSECশেয়ারবাজার রিপোর্ট: সিকিউরিটিজ আইন অমান্য ও সঠিক আর্থিক প্রতিবেদন প্রকাশ না করায় গত মাসে (সেপ্টেম্বর) ৪ কোম্পানি এবং ১ সিকিউরিটিজ হাউজকে সতর্ক করেছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। প্রতিষ্ঠানগুলো হলো- ফু-ওয়াং ফুড, প্রাইম টেক্সটাইল, বেঙ্গল ফাইন কেমিক্যাল, রাজপিট ডাটা ম্যানেজমেন্ট ও টেলিকমিনেকেশন এবং হারুন সিকিউরিটিজ লিমিটেড। কমিশনের এনফোর্সমেন্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

ফু-ওয়াং ফুডস ও প্রাইম টেক্সটাইল ৩০ জুন ২০১৪ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অসঠিকভাবে প্রতিফলিত করেছে। তাই সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জে অর্ডিন্যান্স, ১৯৬৯ এর সেকশন ২২ ধারা অনুযায়ী কোম্পানি দুটির ব্যবস্থাপক পরিচালকসহ দুই পরিচালককে ১ লাখ টাকা করে জরিমানা করা হয়। যা ১৫ দিনের মধ্যে পরিশোধ করতে আদেশ দেওয়া হয়েছে।

এদিকে, বেঙ্গল ফাইন কেমিক্যাল ৩০ জুন ২০১৫ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ৩০ সেপ্টেম্বর ২০১৫ সমাপ্ত পর্যন্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন নির্ধারিত তারিখের মধ্যে প্রকাশ করতে ব্যর্থ হয়েছে। তাই সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জে অর্ডিন্যান্স, ১৯৬৯ এর ২২ ধারা অনুযায়ী কোম্পানির চেয়ারম্যান ও ব্যবস্থাপক পরিচালকসহ তিন পরিচালককে ১ লাখ টাকা করে জরিমানা করা হয়। যা ১৫ দিনের মধ্যে পরিশোধ করতে আদেশ দেওয়া হয়।

রাজপিট ডাটা ম্যানেজমেন্ট ৩০ জুন ২০১৫ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ৩০ সেপ্টেম্বর ২০১৫ সমাপ্ত পর্যন্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন নির্ধারিত তারিখের মধ্যে প্রকাশ করতে ব্যর্থ হয়েছে। তাই সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জে অর্ডিন্যান্স, ১৯৬৯ এর ২২ ধারা অনুযায়ী কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও এক পরিচালককে এক লাখ টাকা জরিমানা করা হয়। যা ১৫ দিনের মধ্যে পরিশোধ করতে আদেশ দেওয়া হয়।

এছাড়া সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জে অর্ডিন্যান্স, ১৯৬৯ এর ২২ ধারা অমান্য করায় হারুন সিকিউরিটজকে দুই লাখ টাকা জরিমানা করেছে যা কমিশন। যা আগামী ১৫ দিনের মধ্যে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড কমিশনে ব্যাংক ড্রাফ/পে-অডারের মাধ্যমে প্রদান করতে আদেশ দেওয়া হয়েছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.