পদ্মা অয়েল ও ইস্টার্ন লুব্রিকেন্টসের মুনাফায় ধ্বস

padma-estarinশেয়ারবাজার ডেস্ক: তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ ১৫)  আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি। এগুলো হলো:  ইস্টার্ন লুব্রিকেন্টস এবং পদ্মা অয়েল। প্রতিবেদন অনুযায়ী ইপিএস ও মুনাফায় ধ্বস নেমেছে এসব কোম্পানির। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ইস্টার্ন লুব্রিকেন্টস:

তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী ইস্টার্ন লুব্রিকেন্টসের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৩ লাখ টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩০ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ২৮ লাখ ৪০ হাজার টাকা এবং ইপিএস ছিল ২.৮৬ টাকা। সে হিসেবে কোম্পানিটির আয় কমেছে ২৫ লাখ ৪০ হাজার টাকা এবং ইপিএস কমেছে ২.৫৬ টাকা।

গত নয় মাসে (জুলাই ১৪-মার্চ ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ১৮ লাখ ৫০ হাজার টাকা এবং ইপিএস হয়েছে ১.৮৬ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ৫১ লাখ ৮০ হাজার টাকা এবং ইপিএস ছিল ৫.২১ টাকা।

পদ্মা অয়েল:

তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী মার্কেন্টাইল পদ্মা অয়েলের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ২৯ কোটি ৬৭ লাখ ৬০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.০২টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ৫৬ কোটি ৮ লাখ ৯০ হাজার টাকা এবং ইপিএস ছিল ৫.৭১ টাকা। সে হিসেবে কোম্পানিটির আয় কমেছে ২৬ লাখ ৪১ হাজার ৩০ হাজার টাকা এবং ইপিএস কমেছে ২.৬৯ টাকা।

গত নয় মাসে (জুলাই ১৪-মার্চ ১৫) এ কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ১১৮ কোটি ১০ লাখ ২০ হাজার টাকা এবং ইপিএস হয়েছে ১২.০২ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ১৫৭ কোটি ৬১ লাখ ৯০ হাজার টাকা এবং ইপিএস ছিল ১৬.০৫ টাকা।

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top