আজ: মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২ইং, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ ডিসেম্বর ২০১৭, রবিবার |


kidarkar

ধারাবাহিক দরপতনে পুঁজিবাজার


শেয়ারবাজার রিপোর্ট: টানা তিন কার্যদিবস ধরে পুঁজিবাজারে সূচকের নিম্নমুখী প্রবণতা বিরাজ করছে। সেই সঙ্গে কমছে দৈনিক লেনদেন ও বাজার মূলধনের পরিমাণ। আজ সপ্তাহের প্রথম কার্যদিবসেও দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন শুরুতে উত্থান থাকলেও ৪০ মিনিট পর ৯ খাতের সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। রোববার সূচকের পাশাপাশি ৭৩.৫৭ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে। আর আগের দিনের তুলনায় টাকার অংকে লেনদেন কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৩৫৯ কোটি টাকা।

এদিকে আজ দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬১৫৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.১৪ পয়েন্ট কমে অবস্থান করে ২২৩১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ২৪৫টির আর অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৩৫৯ কোটি ৭১ লাখ ৯৫ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট কমে অবস্থান করে ৬১৮২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩৬৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.০২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২৩১ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৩৬৭ কোটি ৭৩ লাখ ৫৯ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৮ কোটি ১ লাখ ৬৪ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইএক্স ৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৫১১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৭টির কমেছে ১৬৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৩টির। যা টাকায় লেনদেন হয়েছে ৪১ কোটি ২০ লাখ ৬২ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.